ঢাকা, শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০৪

প্রিন্ট

ফেসবুকে স্ত্রী ‘সিঙ্গেল’, প্রতিবাদে হাইকোর্টে স্বামী

ফেসবুকে স্ত্রী ‘সিঙ্গেল’, প্রতিবাদে হাইকোর্টে স্বামী
অনলাইন ডেস্ক

স্ত্রীর ফেসবুক স্ট্যাটাস এবং ম্যাট্রিমোনিয়াল সাইটে প্রোফাইল দেখে মাথা ‘গরম’ হয়ে গিয়েছিল ইঞ্জিনিয়ার স্বামীর। এর ওপর আবার তিন তালাক চেয়ে স্ত্রী ফোনে হুমকিও দিয়েছেন, এমনটাই অভিযোগ। ক্ষুব্ধ স্বামী হাইকোর্টের দ্বারস্থ হন। সব শুনে বিচারপতি দেবাংশু বসাক মুচকি হেসে বলেন, ‘ফেসবুক, ম্যাট্রিমোনিয়াল সাইটের স্ট্যাটাসে কে কি দিল, তাতে কি আসে যায়!’ ঘটনাটি ঘটেছে ভারতের কলকাতায়।

কলকাতার ৬১ তালতলা লেনের যুবতী শাবিহা পারভিনের সঙ্গে ২০১২ সালের ১৬ নভেম্বর স্পেশ্যাল ম্যারেজ আক্টে বিয়ে হয় নাহারুল হক নামে এক মেকানিক্যাল ইঞ্জিনিয়ারের। দম্পতির একটি ৫ বছরের পুত্র রয়েছে। কিন্তু স্বামীকে ফেলে শাবিহা তালতলায় বাপের বাড়ি চলে গিয়েছেন অনেকদিন। তিনিই আবার স্বামীকে ফোন করে তিন তালাকের হুমকি দেন মাঝে মধ্যে, এমনটাই অভিযোগ। এরপরেই বধূর স্বামী বাগুইআটি থানায় স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিলেন।

কিন্তু পুলিশ পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ। নাহারুল হাইকোর্টে পুলিশি নিষ্ক্রিয়তার বিরুদ্ধে মামলা করেন। মঙ্গলবার বিচারপতি দেবাংশু বসাকের এজলাসে নাহারুলের আইনজীবী ইব্রাহিম শেখ বলেন, বিয়ের পর স্ত্রীকে সঙ্গে নিয়ে তার মক্কেল ত্রিপুরায় চাকরি করতে চলে যায়। কিন্তু শাবিহার মা সহ পরিবারের এক সদস্য গিয়ে তাকে কলকাতায় নিয়ে আসে। নাহারুলও বদলি নিয়ে কলকাতায় ফিরে আসেন। শাবিহার পরিবার তাকে ঘরজামাই থাকার কথা বললেও তিনি রাজি হননি।

আইনজীবী আরও জানান, যুবক বাগুইআটির রবীন্দ্রপল্লীতে ফ্ল্যাটে স্ত্রী, সন্তানকে নিয়ে থাকতেন। কিন্তু ওই গৃহবধূ ফেসবুকে আসক্ত। সারারাত বয়ফ্রেন্ডদের সঙ্গে ফোনালাপ চালিয়ে যান। এমনকি ফেসবুক স্ট্যাটাসে নিজেকে সিঙ্গেল এবং ম্যাট্রিমোনিয়াল সাইটে ডিভোর্সি বলে দাবিও করেছেন। বর্তমানে স্বামীর সঙ্গে অশান্তি করে সন্তানকে নিয়ে বাপের বাড়ি থাকেন। স্পেশ্যাল ম্যারেজ অ্যাক্ট অনুযায়ী কোর্ট থেকে ডিভোর্স নিতে হয়। অথচ স্বামীকে ফোনে হুমকি দিয়ে তিন তালাক দিতে চাপ দিচ্ছেন তিনি।

সব শুনে বিচারপতি মুচকি হাসেন। শুক্রবারের মধ্যে দু’পক্ষ নিজেদের মধ্যে সমস্যা মিটিয়ে নিলে ভাল। না হলে ফের আদালতের দ্বারস্থ হতে হবে নাহারুল-শাবিহাকে।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত