ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

হামলার আশঙ্কা: জরুরি বৈঠকে পাকিস্তান সেনাবাহিনী

হামলার আশঙ্কা: জরুরি বৈঠকে পাকিস্তান সেনাবাহিনী

ভারতের ইতিহাসে সবথেকে বড় জঙ্গি হামলা। ভয়ঙ্কর এই জঙ্গি হামলাতে ৪০ জন জওয়ান নিহত হয়েছে। এই ঘটনায় বদলা নেওয়ার দাবিতে ফুঁসছে গোটা ভারত। সার্জিকাল স্ট্রাইক কিংবা সরাসরি যুদ্ধের দাবিও উঠতে শুরু করেছে। যেভাবে ভারতের মধ্যে প্রতিশোধের আগুন জ্বলছে সেই পরিস্থিতিতে মঙ্গলবার সে দেশের সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কার্যত ভারতকে যুদ্ধ থেকে সতর্ক করেছেন ইমরান। তার দাবি, যুদ্ধ মানুষ শুরু করলেও কোথায় গিয়ে যে তা থামবে কেউ বলতে পারবে না। শুধু মন্তব্য করাই নয়, ভারতের প্রত্যাঘাতের আশঙ্কায় জাতিসংঘের দ্বারস্থ হচ্ছে পাকিস্তানও।

এর মধ্যেই জরুরি বৈঠকে বসছে পাকিস্তান। চলতি সপ্তাহেই সে দেশের প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠকে বসছে পাকিস্তান সেনাবাহিনীর কর্মকর্তারা। যেভাবে টেনশন বৃদ্ধি পাচ্ছে তাতে পাকিস্তানের রণকৌশল কি হয় তা ঠিক করতেই পাকিস্তান সেনাবাহিনী এই বৈঠক ডেকেছে বলে জানা গিয়েছে। সেখানে ইসলামাবাদের পাকিস্তানের প্রশাসনিক স্তরে সমস্ত আধিকারিকদের উপস্থিত থাকতে বলা হয়েছে। শুধু ভারতের প্রত্যাঘাতই নয়, পুলওয়ামার ঘটনাতে আন্তজাতিক চাপ বাড়ছে ইসলামাবাদের উপর। তা কীভাবে সামাল দেওয়া যাবে তাও পাকিস্তান এই বৈঠকে আলোচনা করবে বলে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, গত কয়েকদিন আগে কাশ্মীরের পুলওয়ামাতে ভয়ঙ্কর জঙ্গি হামলার ঘটনা ঘটে। সেই হামলায় ৪০ জন ভারতীয় জওয়ান নিহত হয়। ঘটনার দায় পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই- ম‍ুহম্মদ দাবি করলেও তা মানতে নারাজ ইমরান খান সরকার।

  • সর্বশেষ
  • পঠিত