ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

যে কারণে শেখ হাসিনাকে দিয়ে টেস্ট ম্যাচ উদ্বোধন করাচ্ছে ভারত

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৯, ০৯:৫১

যে কারণে শেখ হাসিনাকে দিয়ে টেস্ট ম্যাচ উদ্বোধন করাচ্ছে ভারত

ভারতের মাটিতে দিবা-রাত্রির প্রথম টেস্ট ক্রিকেট ম্যাচ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়ে উদ্বোধন করানোর কারণ খোলাসা করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

গত বৃহস্পতিবার নয়াদিল্লিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে মুখপাত্র রবিশ কুমার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার কলকাতায় আসছেন। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে ও অনুরোধেই আসছেন।

ভারত বাংলাদেশের টেস্ট ইতিহাসের নতুন মাত্রার আলোকেই এই আমন্ত্রণ জানানো হয়েছে। ভারতের মাটিতে এটিই প্রথম দিবারাত্রির টেস্ট ম্যাচ।

তিনি আরও বলেন, আমরা মনে করেছি, ভারতের প্রথম দিবারাত্রির টেস্ট ম্যাচ ভারতের ভালো বন্ধুকে দিয়েই উদ্বোধন করানোই সবচেয়ে যথাযথ হবে। আর এ কারণেই তাকে (শেখ হাসিনাকে) আমন্ত্রণ জানানো হয়েছে।

শুক্রবার পশ্চিমবঙ্গের কলকাতায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার দুপুরে কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশ ও ভারত প্রথম বারের মতো দিবা-রাত্রির যে টেস্ট ম্যাচ খেলবে তা উদ্বোধন করবেন তিনি। প্রথম দিনের খেলার কিছু অংশ দেখে শুক্রবার রাতেই তিনি আবার ঢাকায় ফিরবেন।

জানা গেছে, ভারতের কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়সহ বিশিষ্টজনদের আজ কলকাতায় ইডেন গার্ডেনে উপস্থিত থাকার কথা রয়েছে।

এদিকে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেছেন, তাদের সঙ্গে শেখ হাসিনার আলাপ-আলোচনা হতে পারে। তবে তা খেলাধুলা নিয়ে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত