ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

৫০ টাকায় গরুর মাংস!

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৯, ১২:৪৬

৫০ টাকায় গরুর মাংস!

শিরোনাম পড়েই হয়তো চমকে উঠেছেন আপনি। তবে ঘটনা কিন্তু সত্যি। মেট্রোতে করে এসপ্ল্যানেড স্টেশনে নেমে নিউ মার্কেটের পাশ দিয়ে একটু পূর্ব দিকে গেলেই দেখতে পাবেন ফায়ার সার্ভিস। শ্রীলেদারকে পাশে রেখে সামনে মারকুইস স্ট্রিট।

আপনি কিন্তু এখন রয়েছেন কলকাতার মির্জা গালিব স্ট্রিটে। চার রাস্তার ছোট্ট মোড় পেরিয়ে মদিনা মসজিদ। এই মসজিদের নিচেই বাংলা খাবারের স্বাদ নিয়ে আপনার অপেক্ষায় ‘ইসলামি ইয়াদগার হোটেল’।

হোটেলের বাইরে বড় থালায় সাজানো হরেক রকমের খাবার। পাশেই তৈরি হচ্ছে রুটি ও পরোটা। এক পাশে ক্যাশ কাউন্টার অন্যদিকে কয়েকটি খাবারের টেবিল। উপরে উঠেছে ছোট্ট সিঁড়ি। এই সিঁড়ি গিয়েছে দোতলায়। সেখানেও খাবারের আয়োজন।

কলকাতার নিউ মার্কেট এলাকার এই হোটেল মুসলমানদের জন্য হালাল খাবারের অন্যতম প্রিয় স্থান। দেখতে তেমন সুন্দর মনে না হলেও খাবারের স্বাদে ‘ইসলামি ইয়াদগার হোটেল’ এর জুড়ি নেই।

এখানে মেলে মাত্র ৫০ টাকায় এক প্লেট গরুর মাংস! ৭ টাকায় এক প্লেট ভাত, ৩ টাকায় শুকনো রুটি, ৮ টাকায় পরোটাসহ সকাল- সন্ধ্যার হরেক রকমের খাবার।

নানা প্রয়োজনে বাংলাদেশে থেকে যারা কলকাতায় নিয়মিত যাওয়া আসা করেন তাদের কাছে বেশ জনপ্রিয় ইসলামি ইয়াদগার হোটেল। হালাল, সুস্বাদু এবং কম খরচে ভালো খাবার! এজন্য হোটেলটি রয়েছে ভ্রমণপিপাসুদের পছন্দের তালিকায়।

সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত খোলা থাকে ইসলামি ইয়াদগার হোটেল। সকাল, দুপুর, সন্ধ্যা, রাতের জন্য ভিন্ন ভিন্ন মেনু থাকলেও গরুর মাংসের তৈরি হরেক রকমের খাবার মেলে সবসময়।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত