ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ আপডেট : ২২ মিনিট আগে

৩২ প্রত্যাশিদের উপর পুলিশের লাঠিচার্জ

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১১ জুন ২০২১, ১৯:৪০

৩২ প্রত্যাশিদের উপর পুলিশের লাঠিচার্জ
চাকরি প্রত্যাশিদের উপর পুলিশের লাঠিচার্জ। ছবি প্রতিনিধি

ঢাবি প্রতিনিধি

করোনার সময়ে ক্ষতিগ্রস্ততা বিবেচনা করে সরকারি চাকরিতে প্রবেশের সময়সীমা ৩২ করার দাবিতে রাজধানীর শাহবাগে চাকরি প্রত্যাশি শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের লাঠিচার্জের অভিযোগ উঠেছে।

শুক্রবার বিকেলে শাহবাগে ‘সরকারি চাকরিপ্রত্যাশি যুব প্রজন্ম’ ব্যানারে এ সমাবেশ করেন দেশের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয় থেকে পাস করা প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য মতে, সমাবেশ শুরু হওয়ার ঘণ্টাখানেকের মধ্যে বৃষ্টি চলে আসায় সমাবেশরত শিক্ষার্থীরা মেট্রোরেল সেতুর নিচে জড়ো হতে থাকে। এক পর্যায়ে পাঁচজন প্রতিনিধি কে শাহবাগ থানায় ডেকে পাঠানো হয়। প্রতিনিধিরা শাহবাগ থানা থেকে ফিরে আসলে পুলিশ তাদেরকে শাহবাগে অবস্থান না করে ফিরে যেতে বলে। এসময় পুলিশের সাথে বাকবিতণ্ডায় জড়ায় সমাবেশকারীরা। পরে পুলিশ তাদের উপরে লাঠিচার্জ করে।

এসময় সেখান থেকে দুইজনকে শাহবাগ থানায় আটক করে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করেন সরকারি চাকরি প্রত্যাশি যুব প্রজন্মের অন্যতম সংগঠক আনোয়ার সাকিম।

আটককৃতদের দুইজনের মধ্যে একজনের নাম হলো বাকি বিল্লাহ। তিনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। অন্যজনের পরিচয় এখন পর্যন্ত নিশ্চিত করতে পারেননি আন্দোলনকারীরা।

এ বিষয়ে শাহাবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ জানান, আন্দোলনকারীদের রাজু ভাস্কর্যে যাওয়ার কথা ছিলো। কিন্তু তা না করে থানার সামনে দাঁড়ায়। থানার সামনে দীর্ঘক্ষণ অবস্থান করায় তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়েছে।

এ সময় জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে থানায় নেয়া হয়েছে বলেও জানান ওসি।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত