ঢাকা, বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ১১ মিনিট আগে

ট্রেইনি এয়ারক্রাফট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার হওয়ার সুযোগ দিচ্ছে ইউএস-বাংলা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২২, ১৭:২৩

ট্রেইনি এয়ারক্রাফট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার হওয়ার সুযোগ দিচ্ছে ইউএস-বাংলা
ছবি: সংগৃহীত
জার্নাল ডেস্ক

বিনা খরচে ট্রেইনি এয়ারক্রাফট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার হওয়ার সুযোগ দিচ্ছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বাংলাদেশি যেসকল শিক্ষার্থী বিজ্ঞান বিভাগে গণিত ও পদার্থ বিজ্ঞানসহ এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ অথবা এ লেভেলে ন্যূনতম দুই বিষয়ে (গণিত ও পদার্থ বিজ্ঞান) গ্রেড-বি পেয়েছেন তারাই এই সুযোগের জন্য আবেদন করতে পারবেন। পাশাপাশি বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক সম্পন্ন করা শিক্ষার্থীরাও আবেদনের যোগ্য হবেন।

আবেদনের সময় প্রার্থীর বয়স সর্বোচ্চ ২৫ বছর হতে হবে। ন্যূনতম উচ্চতা হতে হবে ৫ ফুট ৪ ইঞ্চি। বাংলাদেশ বিমান বাহিনীর সহযোগিতায় ও সার্বিক তত্ত্বাবধানে প্রার্থী নির্বাচনী প্রক্রিয়া সম্পন্ন হবে। প্রাথমিকভাবে সব টেস্টে উত্তীর্ণদের মধ্য থেকে ৩০ জনকে নির্বাচিত করা হবে।

নির্বাচিতদের ইউএস-বাংলা এয়ারলাইন্সের খরচে বিশ্বের খ্যাতনামা এভিয়েশন একাডেমিতে পাঠানো হবে দুই বছর মেয়াদী প্রশিক্ষণের জন্য। সাফল্যের সাথে প্রশিক্ষণ সম্পন্নকারী শিক্ষার্থীরা ইউএস-বাংলা এয়ারলাইন্সে যোগদান করতে পারবেন।

ট্রেইনি এয়ারক্রাফট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ারদের নির্বাচন প্রক্রিয়ার মধ্যে রয়েছে- আইকিউ টেস্ট, লিখিত ও মৌখিক পরীক্ষা এবং প্রয়োজনীয় অন্যান্য পরীক্ষা। কোনো ধরণের তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে। অনলাইনে আবেদন করা যাবে usbair.com/career/tame এ ঠিকানায়। আবেদনের শেষ তারিখ ৫ মে ২০২২।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত