ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫ অাপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৮, ১৭:৪১

প্রিন্ট

নভেম্বরের বেতনের সঙ্গে মাদরাসা শিক্ষকদের ৫ শতাংশ প্রবৃদ্ধি

নভেম্বরের বেতনের সঙ্গে মাদরাসা শিক্ষকদের ৫ শতাংশ প্রবৃদ্ধি
জার্নাল ডেস্ক

এমপিওভুক্ত মাদরাসার শিক্ষক-কর্মচারীদের নভেম্বর মাসের বেতনের সাথেই ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি যুক্ত করে দেয়া হবে। তবে আদেশ জারি (জিও) ও হিসেব সংক্রান্ত ব্যাপারে মাদরাসা শিক্ষকদের নভেম্বর-২০১৮ মাসের অনুদানের চেক ব্যাংকে পাঠাতে কিছুটা বিলম্ব হতে পারে। তবে এ বিষয়ে মাদরাসা শিক্ষকদের কিছুটা ধৈর্য ধরতে বলেছেন অধিদপ্তরের কর্মকর্তারা।

অর্থ মন্ত্রণালয় থেকে প্রবৃদ্ধি সংক্রান্ত নির্দেশনা দিয়ে চিঠি বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে পাঠানো হয়েছে। চিঠিটি ইতিমধ্যে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠানো হয়েছে। সরকারি আদেশ (জিও) জারি হলে মাদরাসা শিক্ষক-কর্মচারীরা নভেম্বর মাসের বেতনের সাথে জুলাই থেকে ৫ শতাংশ প্রবৃদ্ধির টাকা পাবেন। শিক্ষা মন্ত্রণালয় এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তরের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

অর্থ বিভাগের পাঠানো চিঠিতে বেসরকারি মাদরাসা শিক্ষকদের ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি ২০১৮ সালের ১ জুলাই থেকে কার্যকর হবে বলে জানানো হয়েছে। এ টাকা ‘বেসরকারি মাদরাসাসমূহের জন্য মঞ্জুরি’ খাতে বরাদ্দকৃত টাকা থেকে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় ও মাদরাসা শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তা।

মাদরাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে আদেশ জারি করতে হবে। আদেশ জারি হলে চলতি মাসের এমপিওর সাথেই মাদরাসার শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি যুক্ত করে দেয়া হবে।

গত ১৮ নভেম্বর এমপিওভুক্ত মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বার্ষিক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার জন্য প্রয়োজনীয় বরাদ্দ চেয়ে অর্থ মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে বলে জানিয়েছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে দেয়া এক চিঠিতে ২০১৮ খ্রিস্টাব্দের ১ জুলাই থেকে বার্ষিক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও আগামী বৈশাখী থেকে বৈশাখী ভাতা দেয়ার আদেশ দেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close