ঢাকা, মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

ঢাবি ছাত্রলীগ নেতা রিমান্ড শেষে কারাগারে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জুলাই ২০২১, ১৮:৩০  
আপডেট :
 ২৯ জুলাই ২০২১, ১৮:৩৭

ঢাবি ছাত্রলীগ নেতা রিমান্ড শেষে কারাগারে
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুল করিম রুবেলকে চাঁদাবাজি এবং মারধরের অভিযোগে শাহবাগ থানায় হওয়া মামলায় রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ২৭ জুলাই আকতারুলের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানাধীন নীলক্ষেত ফাঁড়ির উপপরিদর্শক মোহাম্মদ রইচ হোসেন।

আসামিপক্ষে আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের কর্মচারী মনির ও তার দুই সহকর্মী নাস্তা করার উদ্দেশ্যে হাসপাতাল থেকে হোটেলে যাওয়ার পথে ইনস্টিটিউটের জরুরি বিভাগের সামনে আকতারুল করিম রুবেল ও তার সহযোগীরা পথরোধ করে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন।

মনির চাঁদা দিতে অস্বীকৃতি জানালে রুবেলসহ দুই-তিনজন তাকে হত্যা করার উদ্দেশ্যে হাতে থাকা কাঠ ও রড দিয়ে মারাত্মক আঘাত করেন। তখন মনিরকে বাচাঁতে তার সহকর্মীরা এগিয়ে এলে আসমিরা তাদেরও এলোপাথাড়ি শরীরের বিভিন্ন স্থানে কাঠের দণ্ড ও রড দিয়ে পিটিয়ে আঘাত করেন।

এক পর্যায়ে তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে রুবেলকে আটক করে পুলিশে দেন। বাকিরা পালিয়ে যান। এ ঘটনায় মনির বাদী হয়ে চাঁদাবাজি ও মারধরের অভিযোগে রুবেলসহ অজ্ঞাতনামা দুই-তিনজনের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেপ্তার আকতারুল করিম রুবেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত