ঢাকা, মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

গবির সাবেক রেজিস্ট্রারসহ ৩ জনের নামে গ্রেপ্তারি পরোয়ানা

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২২, ১৬:২৩

গবির সাবেক রেজিস্ট্রারসহ ৩ জনের নামে গ্রেপ্তারি পরোয়ানা
সাভার প্রতিনিধি

অর্থ আত্মসাতের অভিযাগে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক মর্তুজা আলী বাবু ও আশুলিয়া সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সরোয়ার হাসানের বিরুদ্ধে প্রায় ৭৪ লাখ টাকা আত্মসাতের অভিযাগে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ঢাকা (আশুলিয়া আমলি আদালত) এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

এজাহার সূত্রে জানা গেছে, গণ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সংলগ্ন জমি কেনার কাজে বিভিন্ন খাতে অতিরিক্ত মূল্য ও রেজিস্ট্রি ফি প্রদর্শন এবং ভুয়া বিল ভাউচার দেখিয়ে বিপুল অংকের টাকা উত্তোলন করে আত্মসাত করেন দেলোয়ার হোসেন ও মীর মর্তুজা আলী। দলিল লেখক সরোয়ার হাসান বাবুলের সহযোগিতায় এই আত্মসাৎ করা হয়। ​গবি কর্তৃপক্ষ অভ্যন্তরীণ তদন্তে অর্থ আত্মসাতের সত্যতা পায়। পরে প্রতিষ্ঠানটির পক্ষে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (আশুলিয়া আমলি আদালত) সি আর মামলা দায়ের করা হয়। মামলা দায়েরের পর আদালত পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্তের নির্দেশ দেন।

পিবিআই অভিযোগ তদন্ত করে ৭৩ লাখ ৯৪ হাজার ১৯০ টাকা আত্মসাতের প্রমাণ পায়। পরে সাবেক রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক মীর মর্তুজা আলী এবং আশুলিয়া সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক সরোয়ার হাসান বাবুলের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৩/৪০৮/৪২০/৩৪ ধারায় তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়।

বৃহস্পতিবার আদালত তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। গণ বিশ্ববিদ্যালয়ের পক্ষে অদালতে মামলার শুনানি করেন ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

এ ব্যাপার ব্যারিস্টার শিহাব জানান, অভিযুক্ত ব্যক্তিরা প্রতারণার আশ্রয় নিয়ে জমি রেজিস্ট্রি ফি বাবদ গণ বিশ্ববিদ্যালয় থেকে দুইবার টাকা নিয়েছেন, যা ফৌজদারি অপরাধের শামিল।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত