ঢাকা, শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৮, ১৬:০৫

প্রিন্ট

৫ দিনের রিমান্ডে নিপুন-রুমা

৫ দিনের রিমান্ডে নিপুন-রুমা
অনলাইন ডেস্ক

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী ও ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমাকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (১৬ নভেম্বর) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় বিএনপি অফিসের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য দশ দিনের রিমান্ড আবেদন করেন ডিবি পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদার প্রত্যেকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নিপুণ রায় ও আরিফা ছাড়ও আরো ৫ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন, মো. ইউনুস মৃধা, মো. আবুল হাশেম সবুজ, মানুর অর রশিদ, আআমির হোসেন ও মো. মহসীন। তারা সবাই বিএনপির নেতাকর্মী।

আদালতে আসামিপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও নিপুণ রায়ের বাবা অ্যাডভোকেট নিতাই রায়। এসময় নিপুণ রায়ের শ্বশুর, বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় আদালতে উপস্থিত ছিলেন।

এদিকে শুক্রবার দুপুরে মিন্টো রোডে গোয়েন্দা কার্যালয় থেকে নিপুন রায়কে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে (সিএমএম) পাঠানো হয়।

এসি আতিকুল ইসলাম বলেন, দুপুর ১২টার পরে নিপুন রায়কে আদালতে পাঠানো হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে কাকরাইলের নাইটিংগেল মোড় থেকে নিপুন রায় এবং সংগীতশিল্পী ও বিএনপি নেত্রী বেবী নাজনীনকে আটক করে পুলিশ। পরে বেবী নাজনীনকে ছেড়ে দেয়া হয়। আর নিপুন রায়কে পল্টন থানার নাশকতার তিন মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

নিপুন রায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ ও বিএনপির সাবেক প্রতিমন্ত্রী নিতাই রায় চৌধুরীর মেয়ে।

এর আগে পল্টন থানায় করা তিনটি মামলা মহানগর গোয়েন্দা পুলিশের (পূর্ব বিভাগ) কাছে হস্তান্তর করা হয়েছে। বুধবার রাতে পল্টন থানায় করা তিনটি মামলা বৃহস্পতিবার ডিবিতে হস্তান্তর করা হয়।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত