ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬ আপডেট : ২ ঘন্টা আগে English
ব্রেকিং নিউজ
  •   রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা চেয়েছে বঙ্গবন্ধুর খুনি মাজেদ

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৯, ১৭:২২

প্রিন্ট

নতুন বছরে হয়ে উঠুন আরও সুন্দর

নতুন বছরে হয়ে উঠুন আরও সুন্দর
প্রতীকী ছবি

Evaly

লাইফস্টাইল ডেস্ক

২০১৯-এর শুরুতে হয়তো ভেবেছিলেন নিজেকে একটু সাজিয়ে গুছিয়ে রাখবেন। কিন্তু বছর শেষে হয়তো দেখছেন নানান ব্যস্ততায় নিজের যত্নই নেয়া হয়ে উঠেনি। তবে, আবার যখন আসছে নতুন বছর এবার অন্তত গুছিয়ে নিন নিজেকে। শুরু করে দিন চর্চা।

আসন্ন বছরকে ঘিরে কিছু টিপস রইল বাংলাদেশ জার্নালের পাঠকদের জন্য।

স্কিনকেয়ার: পুরোনো বছরে যা হয়েছে, সব ভুলে যান। নতুন করে শুরু করুন ত্বকের চর্চা। ক্লিনজিং, টোনিং আর তার পর ময়শ্চারাইজিং— এই তিনটি ধাপ ত্বকের জন্য জরুরি। ত্বক পরিষ্কার রাখলে এবং পুষ্টি জোগালে জেল্লার কথা আর ভাবতে হবে না।

রূপচর্চার উপকরণ: নতুন বছরে একটা বিষয় মাথায় রাখুন, রূপচর্চার জন্য যেসব প্রোডাক্ট ব্যবহার করছেন, সেগুলোর উপাদান কী?‌ কেনার আগে ভাল করে পড়ে নিন। বুঝে নিন। দেখবেন, উপকরণে ভিটামিন-সি যেন অবশ্যই থাকে।

মাস্ক: ২০১৮ সাল থেকে রূপচর্চার ডায়েরিতে দারুণ হিট এই মাস্ক। স্যাশে কেটে খুলে মাস্কটা মুখে বসিয়ে নিন। কাজ শেষ। বাজারে নানা রকম মাস্ক পাওয়া যায়। ত্বকের ধরন বুঝে কিনে ফেলুন।

ঠোঁটের যত্ন

জেল্লাদার গ্লস লিপস্টিক কিন্তু এ বছরও ট্রেন্ডে আসছে না। ঠোঁটের জন্য ম্যাট লিপস্টিকই চলবে। ন্যুড শেড দারুণ হিট। তবে উজ্জ্বল রংয়ের চাহিদাও থাকবে।

ঘরোয়া উপায়: বাজারে যাই আসুক বা যাক, ঘরোয়া উপায়ে যত্ন নেয়া সব সময় উপকারী। সেই মা–ঠাকুমার দাওয়াই হলুদ আর চন্দন আজও ত্বকের সব সমস্যা দূর করছে। ভবিষ্যতেও করবে। তাই রূপ চর্চার প্রোডাক্ট কেনার আগে ঘরেই তৈরি করে নিন। কাজ দেবে বেশি।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত