ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

করোনার মধ্যেই নিরাপদ ভ্রমণের ছয় দেশ

  ভ্রমণ ডেস্ক

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২০, ১৫:৩৮  
আপডেট :
 ২৯ নভেম্বর ২০২০, ১৬:১৩

করোনার মধ্যেই নিরাপদ ভ্রমণের ছয় দেশ
নিরাপদ ভ্রমণের শীর্ষ দেশ অষ্ট্রেলিয়া। ছবি: সংগ্রহ।

বিশ্বে করোনাভাইরাস মহামারির মধ্যে লকডাউনে হাঁপিয়ে ওঠা মানুষ ভ্রমণের জন্য ব্যাকুল হয়ে উঠেছেন। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের পর্যটনস্পটগুলো হাতছানি দিচ্ছে অনেককেই। তবে ভয় একটাই করোনার মধ্যে ভ্রমণ নিরাপদ হবে তো?

এমন পরিস্থিতিতে কিছুটা আশার আলো দেখাচ্ছে পর্যটক ও ভ্রমণপিয়াসী মানুষের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম উইগো ট্র্যাভেল ব্লগ। তারা করোনা মহামারির মধ্যেই নিরাপদে ভ্রমণ করা যায় এমন ছয়টি দেশের তালিকা প্রকাশ করেছে।

প্রকাশিত সেই তালিকায় সবার ওপরে রয়েছে অস্ট্রেলিয়ার নাম। এর পরেই রয়েছে নিউজিল্যান্ড ও সিঙ্গাপুরের নাম। তালিকার চার, পাঁচ ও ছয় নম্বরে রয়েছে যথাক্রমে জাম্বিয়া, কিউবা ও সৌদি আরব।

অর্থাৎ এসব দেশে আপনি নিরাপদে ভ্রমণ করতে পারেন। অবশ্য, মধ্যপ্রাচ্যের মধ্যে ভ্রমণ নিরাপদ দেশ হিসেবে শুধু সৌদি আরব ওই তালিকায় স্থান পেয়েছে। দেশটি করোনার কবলে পড়া দেশের তালিকায় ৩০ নম্বরে রয়েছে।

তালিকায় শীর্ষে থাকা অস্ট্রেলিয়া করোনা বিধ্বস্ত দেশের তালিকায় ৯৫ নম্বরে রয়েছে। ২৭ হাজার ৮৮৯ জন মোট আক্রান্ত হয়েছে সে দেশে। তার মধ্যে ২৫ হাজার ৫৮৫ জনই সেরে উঠেছেন। আর সে দেশে মোট মৃতের সংখ্যা ৯০৭ জন।

নিউজিল্যান্ডের প্রাকৃতি সৌন্দর্য। ছবি: সংগ্রহ।

অন্যদিকে ভ্রমণ নিরাপদ দেশের তালিকায় দুনম্বরে থাকা নিউজিল্যান্ড শুরু থেকেই করোনা নিয়ন্ত্রণে রাখতে পেরেছে। সে দেশে মোট আক্রান্ত হয়েছে ২০৫০ জন। তার মধ্যে সেরে উঠেছে ১৯৫৬ জন এবং মারা গেছে ২৫ জন।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত