ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

হাল ফ্যাশনে ছিমছাম জাম্পস্যুট

  নাহিদা রিনথী

প্রকাশ : ২১ জুন ২০২১, ১৬:৫১

হাল ফ্যাশনে ছিমছাম জাম্পস্যুট
সংগৃহীত ছবি

নাহিদা রিনথী

সম্প্রতি আমাদের দেশে আবারো হাল ফ্যাশনে নতুন মাত্রায় যোগ হয়েছে রংচঙা জাম্পস্যুট। যা পাশ্চাত্যের পোশাক হিসেবেই আমাদের কাছে বেশ পরিচিত। শীত, বর্ষা কিংবা গরমে স্বস্তি দেয় এই পোশাকটি। আরাম বা স্বস্তির জন্যই সবাই বেছে নিয়েছে ফ্যাশনেবল ও রংচঙা জাম্পস্যুট।

আমাদের ফ্যাশনে ট্রেন্ডকে অনেকটা সময় ধরে রেখেছিলো ফিটিং পোশাকগুলো। কিন্তু পালাজ্জো বা লেগিংসের মতো বেশ কিছু নতুন ট্রেন্ডও যোগ হয়েছে নতুন মাত্রায়। তবে সময়ের সাথে সাথে আবারো আগের সেই ঢিলেঢালা পোশাকের চাহিদা দিন দিন বেড়েই চলছে। তারই সাথে ধীরে ধীরে ফ্যাশন অঙ্গনে নতুন মাত্রায় চলন শুরু করেছে জাম্পস্যুট।

ডিজাইন

এখন আমাদের দেশের বিভিন্ন ফ্যাশন হাউজে নানান রংয়ের ও ধাঁচের জাম্পস্যুট পাওয়া যাচ্ছে। তার সাথে দেশীয় প্যাটার্ন ও ডিজাইনে এসেছে নতুনত্ব। যার গড়নে রয়েছে পাশ্চাত্যের ছোঁয়া আর ডিজাইনে রয়েছে দেশীয় আমেজ। তবে জাম্পস্যুট বর্তমানে কিশোরীদের কাছে একটি জনপ্রিয় পোশাকে পরিণত হয়েছে। প্রতিদিনের আয়োজনে এই পোশাক খুবই স্বাচ্ছন্দ্যের। ঢিলেঢালা ও স্টাইলিশ দুটোরই কম্বিনেশন হলো জাম্পস্যুট। আপনাকে আধুনিক ও আকর্ষণীয় লুক দিতে পারে ফুলস্লিভ, স্লিভলেস, ব্যাকলেস যেকোনো প্যাটার্নের জাম্পস্যুটগুলো। এই পোশাকটি যে কোন কাটে বেশ মানানসই। আর সঙ্গে পালাজ্জোটাই বেশি মানানসই। তবে চাইলে সাধারণ কুচি দেওয়া পাজামাও পরতে পারেন।

কাপড় ধরন

জাম্পস্যুটের জন্য সাধারণত লিলেন, সিনথেটিক, জর্জেট, শার্টিন, হাফসিল্ক ও সিল্ক হলে পরতে খুবই আরামদায়ক এবং স্বস্তি হয়। তবে অনেক ডিজাইনাররা জাম্পস্যুট তৈরি করার জন্য লিলেন, সফ্ট জর্জেট ও সিল্ক কাপড় বেছে নিতে বলেন। আমরা অনেকেই হয়তো জানি না পার্টি পোশাক হিসেবে দারুণ মানানসই জাম্পস্যুট।

বাংলাদেশ জার্নাল/এনআর/আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত