ঢাকা, শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ৩ আশ্বিন ১৪২৮ আপডেট : ২১ মিনিট আগে

ক্লান্তি দূর করে ত্বক সতেজ করবে এক কাপ চা

ক্লান্তি দূর করে ত্বক সতেজ করবে এক কাপ চা
অনলাইন ডেস্ক

বাঙালিরা বরাবরই চা পাগল। আর এর জোরটা বেড়ে যায় বৃষ্টি ভেজা মৌসুম বা কনকনে শীতে। তবে আপনি জানলে অবাক হবে যে যেকোর মৌসুমেই মন ও শরীরকে সতেজ আর ফুরফুরে করে তোলে এক কাপ চা। মানসিক অবসাদ, ক্লান্তি দূর করে আপনাকে দিবে এক নতুন মুহূর্ত। তবে অফিস কিংবা বন্ধুদের সাথে আড্ডায় চা যেন এক অপরিহার্য নাম।

আমরা অনেকেই হয়তো জানি না যে চায়ে আছে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট। যা ত্বকের যেকোনও জীবাণু সংক্রমণ জাতীয় সমস্যা দূর করে। তাই বিশেষজ্ঞরা বলে থাকেন নরম ও ঝকঝকে ত্বক পেতে প্রতিদিন চা খেতে। আবার বলে থাকেন মানসিক অবসাদও ক্লান্তি দূর করে চা। এতে করে ত্বক হয়ে উঠে সুন্দর ও ঝকঝকে।

আমাদের মন ভালো থাকলে ত্বকও ঝলমল করে হেসে ওঠে। তাই অতিরিক্ত কোন কষ্টে না গিয়ে আপনার ত্বক হয়ে উঠতে পারে আরো উজ্জ্বল ও সুন্দর।

শরীরকে সতেজ করতে বৃষ্টি কিংবা শীত যেকোন মৌসুমে খেতে পারেন চা। মানসিক অবসাদ কাটিয়ে আপনি হয়ে উঠতে পারেন ফুরফুরে মেজাজের।

ব্রণের মতো সমস্যাও দূর করতে পারে চা। তবে বিশেষজ্ঞদের মতে যারা নিয়মিত চা খায় তারা সচরাচর ব্রণের সমস্যায় ভোগেন না। তাই যাদের ব্রণের সমস্যা আছে তারা চাইলে চা খাওয়া অভ্যাস করতে পারেন।

চা নিমেষেই আনে ফুরফুরে মেজাজ আর ঝকঝকে ত্বক। তবে চা শরীরে রক্ত সঞ্চালনা বাড়িয়ে দেয় আর রক্ত সঞ্চালন বেশি হলে ত্বক যে স্বাস্থ্যকর হয়ে উঠবে সে বিষয়ে ভিন্ন মত নেই বললেই চলে।

বাংলাদেশ জার্নাল/এনআর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত