ঢাকা, সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯ আপডেট : ৮ মিনিট আগে

কেবল লিপস্টিক দিয়েই হোক সম্পূর্ণ সাজ!

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৯ মে ২০২২, ১৪:০৪

কেবল লিপস্টিক দিয়েই হোক সম্পূর্ণ সাজ!
আন্তর্জাতিক ডেস্ক

মেকআপ করতে পছন্দ করেন না? তবে চোখে ঘন কাজলের সঙ্গে ঠোঁটে লিপস্টিক কিন্তু দিতেই হবে। জানেন কি শুধু লিপস্টিক দিয়েই হতে পারে দারুণ মেকআপ? ঠোঁটেই নয়, বিভিন্ন প্রসাধনী বদলে কেবল লিপস্টিক ব্যবহার করেই সারতে পারেন সম্পূর্ণ সাজ! ভাবছেন কীভাবে?

ব্লাশ হিসেবে: ব্লাশ হিসেবে লিপস্টিক ব্যবহার করতেই পারেন। ভাল করে ব্লেন্ড করলে পাউডার ব্লাশের থেকে লিপস্টিক ব্যবহার করলে দেখতে অনেক বেশি ভাল লাগে। আবার অনেক ক্ষণস্থায়ীও হয়।

লিপ গ্লস: অনেক সময় লিপস্টিক ভেঙে যায় কিংবা গলে যায়। তখন আর ব্যবহার করা যায় না। সে ক্ষেত্রে গ্লস হিসেবেও ব্যবহার করতে পারেন লিপস্টিক। খাপ থেকে লিপস্টিক বের করে পেট্রোলিয়াম জেলির সঙ্গে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে দারুণ গ্লস।

আইশ্যাডো: ব্লাশারের মতোই আইশ্যাডো হিসেবেও লিপস্টিক ব্যবহার করাই যায়। প্রথমে ন্যুড শেডের লিপস্টিক দিয়ে বেসটা করে নিন। এরপর পছন্দের রঙের লিপস্টিক দিয়ে আইশ্যাডো লাগান। ঠিক মনে হবে আপনি ক্রিম আইশ্যাডো ব্যবহার করেছেন।

কনট্যুর ও হাইলাইটার: গাঢ় বাদামি বা কফি রঙের লিপস্টিক কনট্যুরিং ও হাইলাইট করার জন্য ব্যবহার করুন। নাক, চোয়ালের হাড়, কপালে গাঢ় রঙের লিপস্টিক লাগিয়ে মেক আপ ব্লেন্ডারের সাহায্যে ত্বকের সঙ্গে মিশিয়ে নিন।

বাংলাদেশ জার্নাল/স্বর্ণ/টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত