ঢাকা, সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯ আপডেট : ৫৮ মিনিট আগে

স্ত্রীর অভিমান সামলাবেন কিভাবে?

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ মে ২০২২, ১৪:৫৮

স্ত্রীর অভিমান সামলাবেন কিভাবে?
জার্নাল ডেস্ক

কর্মব্যস্তময় জীবনে সারাদিন মানসিক এক চাপের মুখে থাকতে হয় কাজের জন্য। দিন শেষে বাসায় ফিরলে হয়তোবা দেখেন আপনার প্রিয় মানুষটা মন খারাপ করে বসে আছে। সময় দেয়া হয়ে ওঠে না আপনার। এছাড়া নানান কারণে দাম্পত্য কলহ দেখা যায়। অল্পতেই রেগে যাচ্ছেন একে অন্যের কথায় । এভাবে ধীরে ধীরে সম্পর্কের দূরত্ব বাড়তে থাকে। তবে এই সমস্যার সমাধান করতে হবে আপনাকেই।

 স্ত্রীর রাগ অভিমান একটু বেশি থাকেই। যেকোনো বিষয় নিয়েই হয়ত স্বামীর ওপর ক্ষেপে যায় স্ত্রী। সে ক্ষেত্রে স্বামীর উচিত বিষয়টাকে অবহেলা না করে তাকে সামলিয়ে নেয়া। আপনি হয়তো কাজের চাপে আছেন। তবে চেষ্টা করুন সামান্য একটু সময় বের করে তার কথা গুলো শোনা। সে কি বিষয় নিয়ে ভুল বুঝে আছে সেইটা একটু খেয়াল করা এবং ভুলটা বুঝিয়ে বলা। আপনার সামান্য একটু সময় নিমিষেই মন ভালো করে দিবে আপনার স্ত্রীর। এতে করে আপনারও কাজে মন বসবে। আপানার স্ত্রীরও সারাটাদিন ভালো কাটবে।

 চেষ্টা করুন সবসময় কারন খুঁজে বের করার। আপনার স্ত্রী আপনার উপর রেগে আছে, কেন রেগে আছে জানার চেষ্টা করুন। আপনার কোন কাজ যা আপনার স্ত্রীর পছন্দ হচ্ছে না তা বুঝার মাত্রই সেই কাজটি এড়িয়ে চলুন। স্ত্রীকে স্যরি বলুন। স্যরি বলে তার অভিমান ভাঙিয়ে নিন।

 স্ত্রীর অভিমান ভাঙানোর জন্য তাকে পছন্দের জিনিস উপহার দিন। অফিস থেকে ফেরার পথে হাতে করে একটি লাল গোলাপ নিয়ে আসুন। এতে করে যতোই রেগে থাকুক না কেন আস্তে আস্তে স্ত্রীর মন গলে যাবে। এছাড়া মাঝে মাঝে স্ত্রীকে নিয়ে বাইরে ঘুরতে যান। রাতের বেলা ডিনার ডেট এ নিয়ে যেতে পারেন আপনার স্ত্রীকে। এতে করে একঘেয়েমি দূর হবে। সম্পর্ক সুন্দর থাকবে।

 একজন রেগে থাকলে আরেকজনকে শান্ত হতে হবে। দুজনেই রেগে থাকলে সম্পর্কে ছেদ আসতে থাকবে। তাই স্ত্রী যখন অভিমান করে থাকবে তখন আপনি নিজেকে শান্ত রাখুন। এতে করে সংসার জীবনে থাকবে সুখ ও প্রশান্তি।

বাংলাদেশ জার্নাল/এএস/এসএস
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত