ঢাকা, শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

ঠোঁটে লিপস্টিক লং লাস্টিং করার উপায়

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ মে ২০২২, ১৩:৫৭

ঠোঁটে লিপস্টিক লং লাস্টিং করার উপায়
প্রতীকী ছবি
জার্নাল ডেস্ক

মেকআপের আসল সৌন্দর্য হল লিপস্টিক। লিপস্টিক ছাড়া সম্পূর্ন মেকআপই যেন ফিকে মনে হয়। অনেকে আবার মেকআপ না করলেও বাহিরে যাওয়ার সময় লিপস্টিক লাগাতে ঠিকই পছন্দ করেন। কিন্তু অনেক সময় লিপস্টিক দীর্ঘসময় ঠোটে টিকে থাকে না। তাই লিপস্টিক লং লাস্টিং করার জন্য অবলম্বন করতে হবে কিছু কৌশল। আসুন তা জেনে নেই-

১ ঠোঁট সবসময় ময়শ্চারাইজ রাখতে হবে। ঠোঁট শুষ্ক থাকলে লিপস্টিক ঠোঁটে বসতে চায় না সহজে। তাই নিয়মিত ঠোঁটে লিপ বাম ব্যবহার করুন।

২ মেকআপের সময় আগে যেমন প্রাইম করে নিতে হয়, স্কিনকে ঠিক তেমনি ঠোঁটে লিপস্টিক মাখার আগে ঠোঁট প্রাইম করে নিন। লিপস্টিক দেয়ার কিছুক্ষণ আগে ঠোঁটে লিপজেল লাগিয়ে রাখুন।

৩ লিপস্টিক লাগানোর আগে মুখের পাশাপাশি ঠোঁটেও ফাউন্ডেশন হালকা লাগিয়ে নিন। এতে লিপস্টিক লং লাস্টিং হবে।

৪ ম্যাট লিপস্টিক ব্যবহার করতে পারেন। তবে ম্যাট লিপস্টিক অনেক সময় ড্রাই হয়ে যায়। তাই ব্যবহারের আগে ঠোঁট ময়শ্চারাইজ করে নিলে লিপস্টিক লং লাস্টিং হবে।

৫ লিপস্টিক লাগানোর পর টিস্যু পেপার দিয়ে ঠোঁটের উপর চেপে ধরুন। এতে বাড়তি রং উঠে যাবে। এর উপর আবার লিপস্টিক লাগিয়ে নিন এতে করে লিপস্টিকের সহজে নষ্ট হবে না।

৬ মেকআপ ওঠানোর সময় ভালোভাবে ঠোঁট থেকে লিপস্টিক উঠিয়ে নিন। মাঝে মাঝে ঠোঁটে স্ক্রাবিং করুন। এতে করে ঠোঁট নরম ও কোমল থাকবে। এতে করে ঠোঁটে লিপস্টিক খুব সুন্দর বসে। স্ক্রাবিং, এরপর অবশ্যই লিপজেল লাগাতে ভুলবেন না।

বাংলাদেশ জার্নাল/এএস/টিটি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত