ঢাকা, বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ১৩ মিনিট আগে

পছন্দের মানুষের পাত্তা পাচ্ছেন না: জেনে নিন কী করলে সম্ভব দৃষ্টি আকর্ষণ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ মে ২০২২, ১৬:৫০

পছন্দের মানুষের পাত্তা পাচ্ছেন না: জেনে নিন কী করলে সম্ভব দৃষ্টি আকর্ষণ
প্রতীকী ছবি। সংগৃহীত
জার্নাল ডেস্ক

জীবনের প্রতিটি বাঁকে নানা ধরনের মানুষের সঙ্গে আমাদের আলাপ হয়। আর সেই আলাপে হয়তো কাউকে কাউকে মনে ধরে যায়। সোজাসাপ্টা বলতে গেলে আমরা কারও কারও উপর ‘ক্রাশ খাই’। কিন্তু অনেক সময় নিজের মনে ধরলেও অপর দিকে থাকা মানুষটির আমাদের নাও পছন্দ হতে পারে। বেশিরভাগ ক্ষেত্রেই যেটা হয়, সেটা হলো- হয়তো আমরা টেক্সট অথবা কল করলাম, কিন্তু তার উত্তর এল না। তখন মন খারাপ হতে বাধ্য! এই পরিস্থিতিতে কী করা যায়? কারণ মনকে তো আর ধরে-বেঁধে শাসন করা যায় না! তাই ক্রাশের দৃষ্টি কীভাবে আকর্ষণ করা যায়, সেটা নিয়ে রইলো কিছু টিপস।

বন্ধুত্ব গড়ে তুলুন

যাকে পছন্দ করেন, তার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলুন। শুরুতে অল্পস্বল্প কথাবার্তা বলুন। ধীরে ধীরে বন্ধন দৃঢ় করুন। সম্পর্কের শক্ত ভিতই হচ্ছে বন্ধুত্ব। আর এর মাধ্যমে আপনি তার সম্পর্কে জানতেও পারবেন।

কাজের প্রশংসা করুন

প্রশংসা পেতে কে না ভালোবাসে। যার ওপর ক্রাশ খেয়েছেন, তার কাজের প্রশংসা করুন। তবে সেটা যেন খাঁটি হয়। ভুল প্রশংসায় হিতে বিপরীত হতে পারে।

কাজে দায়িত্বশীল হোন

নিজের কাজ ও ক্যারিয়ারের প্রতি মনোযোগী হোন। এটি আপনার পছন্দের মানুষটির দৃষ্টি আকর্ষণ করবে। সে বুঝবে, আপনি জীবনকে প্রাধান্য দেন এবং স্বপ্ন পূরণ করতে বদ্ধপরিকর। এতে আপনার প্রতি তার মনোযোগ বাড়বে।

পছন্দের অংশীদার হোন

যাকে পছন্দ করেন, তার প্রিয় ও শখ সম্পর্কে জানুন। ধরা যাক, আপনার ক্রাশ লুডু খেলতে পছন্দ করে, তাহলে তার সঙ্গে খেলায় অংশ নিন। যদি আপনি তাতে পারদর্শী না হন, তবে ওই মানুষটিই আপনাকে শিখিয়ে দেবে। এভাবে সে আপনার সম্পর্কে জানবে এবং আপনার প্রতি ভালো লাগা শুরু হবে।

বেপরোয়া হবেন না

আপনি ক্রাশের নজর কাড়তে চান, ঠিক আছে। এর মানে এই নয় যে তার সামনে বেপরোয়া আচরণ করবেন। এতে সে আপনার ওপর বিরক্ত হবে আর আপনি তার মন পাওয়ার সুযোগও হারাবেন।

যত্নবান হোন

যাকে পছন্দ করেন, তার প্রতি যত্নবান হোন। ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করুন। যত্নবান মানুষকে সবাই পছন্দ করে। দুঃসময়ে তার পাশে থাকুন। এতে তার সঙ্গে আপনার বন্ধন দৃঢ় হবে।

নিজেকে ভালোবাসুন

নিজেকে ভালো না বাসলে আপনি অন্যকে ভালোবাসবেন কীভাবে? যদি সত্যিই ক্রাশের নজর কাড়তে চান, তবে প্রাণবন্ত জীবনযাপন করুন। নিজেকে ভালোবাসুন। আপনার অবয়বে যেন ফুটে ওঠে সজীবতা। দেখবেন, আপনার দিকে তার দৃষ্টি পড়বেই।

সহায়তা করুন ও সহায়তা নিন

বিশ্বাস করুন আর না-ই করুন, দৃষ্টি আকর্ষণের একটি গুরুত্বপূর্ণ উপায় হচ্ছে সহায়তা। যদি পছন্দের মানুষটির কোনো নির্দিষ্ট কাজে সহায়তার প্রয়োজন হয়, তাবে নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করুন। তার সমস্যা সমাধানের চেষ্টা করুন। একইভাবে, আপনারও যদি তার কাছ থেকে কোনো সহায়তার প্রয়োজন হয়, তবে নির্দ্বিধায় বলে ফেলুন। এভাবে দুজন কাছে আসতে পারবেন।

তার সঙ্গে সময় কাটান

যাকে পছন্দ করেন, তার সঙ্গে সময় কাটানোর চেষ্টা করুন। তার সঙ্গে যদি দেখা করা সম্ভব না হয় তবে তাকে সোশ্যাল মিডিয়া তে সময় দিন। আস্তে আস্তে বন্ধুত্ব তৈরি হলে দেখা করুন। দীর্ঘ সময় একসঙ্গে হাঁটতে পারেন। একত্রে দীর্ঘ সময় কাটালে মানুষ কাছে আসে। এতে বন্ধন দৃঢ় হয়।

তবে সব শেষে এটাই বলবো যে, এত কিছু করার পরও যদি পাত্তা না পাওয়া যায়, তা হলে বুঝতে হবে যে, হয়তো তিনি কোনও রকম আকর্ষণ অনুভব করছেন না। তাই তাকে ভুলে জীবনে এগোনোর চেষ্টা করাই শ্রেয়। কারণ কোনও সম্পর্ক জোর করে তৈরি করা যায় না। আর জোর করে সম্পর্ক হলেও সেটা বোঝা হয়ে দাঁড়ায়। তাই এই সব ক্ষেত্রে একটু সময় নিতে হবে এবং নিজের জীবনে এগিয়ে যেতে হবে। কারণ কোনও কিছুই কারও জন্য থেমে থাকে না। আর জীবন তো নয়ই! আবার এমনও তো হতে পারে যে, এর পরের বাঁকেই হয় তো মনের মানুষ অপেক্ষা করে রয়েছেন!নিজের ওপর বিশ্বাস রাখুন এবং আত্মবিশ্বাস বাড়ান।

বাংলাদেশ জার্নাল/স্বর্ণ/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত