ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ৩৫ মিনিট আগে

গরমে ত্বকের যত্নে বরফ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ জুলাই ২০২২, ১৪:০৬

গরমে ত্বকের যত্নে বরফ
জার্নাল ডেস্ক

প্রচণ্ড গরমে ত্বকের অবস্থা নাজেলাহ। এই সময়টা ত্বকের একটু বাড়তি খেয়াল রাখা প্রয়োজন । এক টুকরা বরফ হতে পারে এই গরমে আপনার ত্বকের যত্নের জন্য পারফেক্ট একটা সমাধান।

ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে সহায়তা করে বরফ। তাই প্রতিদিন পরিষ্কার ত্বকে এক টুকরো আইস কিউব হালকা করে ঘষে লাগিয়ে নিন। আইস এর ব্যবহার ত্বকে রক্ত সঞ্চালন বাড়াতে সাহায্য করে । এতে করে ত্বক আরও উজ্জ্বল দেখায়। এছাড়া গরমে ত্বক মসৃণ রাখার জন্য তরল দুধ আইস কিউব করে ব্যবহার করতে পারেন। এটি ত্বককে কোমল করার পাশাপাশি ত্বকের ডেড স্কিন পরিষ্কার করতে সাহায্য করে।

রোদের প্রচণ্ড তাপের কারণে ত্বকে চলে আসে এক লালচে ভাব। প্রতিদিন ত্বকে বরফ ম্যাসাজ করলে এই সমস্যার সমাধান পাবেন খুব দ্রুতই।

ত্বকের তৈলাক্ত ভাব কমাতেও বরফ খুব ভালো কাজ করে। গরমের সময় ব্রণ, ঘামাচি এবং চুলকানি সমস্যা বেশি দেখা যায়। বরফ এই সমস্যার একমাত্র সমাধান।

চোখের নিচের কালো দাগ এবং ফোলা ভাব কমাতে খুব ভালো কাজ করে বরফ। এর জন্য একটি গ্রিন টি প্যাকেট পানিতে ভিজিয়ে রেখে সেই পানি ফিজে রেখে আইস কিউব করে নিন। এরপর প্রতিদিন একটি করে আইস কিউব চোখের চারপাশে লাগিয়ে নিন। নিয়মিত ব্যবহারে খুব দ্রুত কাজ করবে।

গরমে মেকআপ করা নিয়ে সবচেয়ে বেশি ঝামেলা পোহাতে হয় । তাই মেকআপ করার আগে এক টুকরো বরফ ত্বকে ঘষে নিলে গরমে মেকআপ ঠিক থাকবে সারাদিন।

বাংলাদেশ জার্নাল/এএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত