ঢাকা, রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

গরমের ফ্যাশন সানগ্লাস

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০২ আগস্ট ২০২২, ১৪:৪১

গরমের ফ্যাশন সানগ্লাস
ছবি: সংগৃহীত
জার্নাল ডেস্ক

বর্তমান সময়ে সবাই বেশ ফ্যাশন সচেতন। দৈনন্দিন জীবনে আমরা নিজেদেরকে নতুন রূপে উপস্থাপন করতে পছন্দ করি। ফ্যাশন এবং স্টাইলের মাধ্যমে নিজের মধ্যে ভিন্নতা নিয়ে আসার চেষ্টা থাকে সর্বদা।

আবহাওয়া পরিবর্তনের সাথে সাথে আমদের দৈনন্দিন ফ্যাশনেও আসে পরিবর্তন। ঠিক তেমনি এই গরমের ফ্যাশনে নিজের দৈনন্দিন স্টাইলে কিভাবে ভিন্ন লুক আনা যায় তা নিয়ে চিন্তিত অনেকেই। তবে একটি ফ্যাশনেবল সানগ্লাস এই গরমে আরাম দেয়ার পাশাপাশি আপনাকে দিতে পারে স্টাইলিশ লুক।

শুধু স্টাইল এবং ফ্যাশনের জন্যই নয় বরং চোখের সুরক্ষায় সানগ্লাসের গুরুত্ব অপরিসীম। সানগ্লাস সূর্যের অতিবেগুনী রশ্মি থেকে চোখকে রক্ষা করতে সাহায্য করে। এছাড়া ধুলাবালি থেকেও রক্ষা করে সানগ্লাস। অতিরিক্ত রোদের তাপ আমাদের চোখ এবং ত্বকের জন্য ক্ষতিকর। এর ফলে চোখে জ্বালাপোড়া, ছানিপড়া এবং বয়স বাড়ার সাথে সাথে দৃষ্টিশক্তি কমে যাওয়ার শঙ্কা বেড়ে যাওয়ার সমস্যা দেখা দেয়। এ সকল সমস্যা সমাধানের জন্য বাহিরে বের হওয়ার সময় অবশ্যই ব্যবহার করুন সানগ্লাস।

এই গরমে আরামদায়ক পোশাকের সাথে নিতে পারেন হালকা মেকআপ এবং সেই সাথে একটি স্টাইলিশ সানগ্লাস। যা আপনাকে এনে দিবে গর্জিয়াস লুক। তবে সানগ্লাস হতে হবে অবশ্যই আপনার চেহারার সাথে মানানসই। যাদের চেহারা ছোট তারা চিকন আকৃতি বেছে নিন। এবং বড় চেহারার জন্য বড় গ্লাস নিতে পারেন। ফ্যাশন সচেতনরা সানগ্লাস কেনার সময় রঙের উপর প্রাধান্য দিতে পারেন। উজ্জ্বল ত্বকের জন্য একটু কালারফুল রঙ যেমন গোলাপি,লাল,বেগুনি রঙ এর সানগ্লাস ব্যবহার করতে পারেন এবং উজ্জ্বল শ্যমলা ত্বকের জন্য কফি, কালো অথবা বাদামি রঙের গ্লাস ব্যবহার করতে পারেন। এছাড়া সাদা রঙের সানগ্লাস যে কেউ ব্যবহার করতে পারেন। এটি সবক্ষেত্রেই বেশ মানানসই।

চোখের জিনিস কেনার ব্যপারে কখনোই অবহেলা করা উচিৎ নয়। সানগ্লাস কেনার ক্ষেত্রে অবশ্যই ব্রান্ড দেখে কিনুন। টাকা একটু বেশি লাগলেও ভালো মানের জিনিস কেনাই উত্তম।

বাংলাদেশ জার্নাল/এএস/রাজু

  • সর্বশেষ
  • পঠিত