ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

পূজায় বেছে নিন আরামদায়ক পোশাক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৩:৫৩  
আপডেট :
 ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৩:৪০

পূজায় বেছে নিন আরামদায়ক পোশাক
জার্নাল ডেস্ক

পূজা মানেই আনন্দ, পূজা মানেই উল্লাস। পূজা মানেই নতুন নতুন জামা পরে উৎসবের আমেজে মেতে থাকা। তাই পূজার আমেজে সারাদিন যেন আরামে কাটানো যায় সেজন্য প্রয়োজন আরামদায়ক পোশাক।

পূজার জামা যাতে হয় আরামদায়ক কেনার সময় সেদিকে নজর রাখুন। সেক্ষেত্রে পোশাকের রঙকে প্রাধান্য দিন। যেহেতু এখন খুব গরম তাই এই সময়টা গাড় রঙ এর পোশাক পরিধান করা থেকে বিরত থাকুন। গাড় রঙের পোশাকে গরম অনুভূত হয় বেশি। তাই হালকা রঙের জামাকে প্রাধান্য দিন।

এবারের পূজায় নিজেকে সুন্দরভাবে তুলে ধরতে বেছে নিতে পারেন কাফতান। এটি বর্তমানে বেশ জনপ্রিয় এবং আরামদায়ক পোশাক। বিশেষ করে গরমের দিনে ঘরে ও বাইরেও পরা যায় কাফতান। এছাড়া সেলোইয়ার কামিজ, গোল জামা অথবা লং সুতির জামাও বেছে নিতে পারেন। সুতি ছাড়াও বেছে নিতে পারেন সিল্ক, হাফসিল্ক, টিস্যু, অরগাঞ্জা, বাটারফ্লাই অথবা মসলিনের মতো কাপড়।

পূজার জামার জন্য বেছে নিতে পারেন বুটিকস হাউজগুলো। বুটিক হাউজগুলোতে নানান রকম ডিজাইনের আরামদায়ক পোশাক পাওয়া যায়, যা বেশ কম্ফোর্টেবল।

ছেলেরা নিজেকে ভিন্নভাবে প্রেজেন্ট করতে পরিধান করতে পারেন ধূতি ও সুতি কাপড়ের পাঞ্জাবি। শর্ট ও লং দুই ধরনের পাঞ্জাবিই বেছে নিতে পারেন। এটি যেমন কম্ফোর্টেবল তেমনই ফ্যাশনাবল।

অনেকেই পূজায় শাড়ি পরতে বেশ পছন্দ করেন। সেক্ষাত্রেও আরামদায়ক শাড়ি বেছে নিন। যাতে করে আপনি সারাদিন কম্ফোর্টেবল থাকতে পারেন। জামদানি প্রিন্ট, সুতার নকশা করা শাড়ি, স্ট্রাইপ, জরজেট, প্রিন্টের শাড়ি বেছে নিতে পারেন।

বাংলাদেশ জার্নাল/এএস/এমএম

  • সর্বশেষ
  • পঠিত