ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

নারীদের মধ্যে বিবাহ বহির্ভূত প্রেমের প্রবণতা বাড়ছে 

  আন্তর্জাতিক

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪, ১৭:০০

নারীদের মধ্যে বিবাহ বহির্ভূত প্রেমের প্রবণতা বাড়ছে 
ফাইল ছবি।

সম্প্রতি এক গবেষণায় দেখা গেছে, বিবাহ বহির্ভূত প্রেমের ক্ষেত্রে পুরুষদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন নারীরা। যার অন্যতম কারণগুলোর মধ্যে রয়েছে, ঘরের কাজে স্বামীর অংশ না নেয়া।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি সমাজসেবী সংস্থার মালিক পিয়াজা জেনিফার নারীদের বিবাহ বহির্ভূত সম্পর্কের প্রবণতা কেন এতটা বেড়ে গিয়েছে, তা জানতে একটি সমীক্ষা করেন যেখানে উঠে আসে এমন তথ্য।

রিপোর্ট অনুযায়ী, পার্শ্ববর্তী দেশ ভারতে ১০ জনের মধ্যে ৭ জন নারী স্বামীর সঙ্গে প্রতারণা করেছেন। কারণ স্বামীর ঘরোয়া কাজে অংশ নেন না। বেশিরভাগ নারীই সম্পর্কে সুখী ছিলেন না। একেঘেয়ে হয়ে গিয়েছিল সব। এমনই যুক্তি দেখিয়েছেন সমীক্ষায় অংশ নেওয়া ৭৭ শতাংশ নারী।

সমীক্ষায় অংশ নেয়া নারীরা জানিয়েছেন, তারা নাকি তাদের অনুভূতিকে আটকাতে পারেন না। কখন কাকে ভালো লেগে যায়, কার সঙ্গে থাকতে মন চায় তা তারা ঠিকমত বুঝতে পারেন না। তাই বিয়ের পর অন্য কারও সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়ে।

সমীক্ষায় অংশ নেয়া অনেক মহিলাই এ প্রসঙ্গে জানিয়েছেন, দীর্ঘদিন একই ব্যক্তির সঙ্গে থাকতে থাকতে একঘেয়েমি লেগে যায়। তাই ওই অনুভূতিটাকে নতুন করে নেওয়ার জন্য অন্য কারও সাথে সম্পর্কে জড়ান তারা।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত