ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বাচ্চাদের নাস্তা বেকড স্টাফড ক্যাপসিকাম

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ১৪:৩৫

বাচ্চাদের নাস্তা বেকড স্টাফড ক্যাপসিকাম

বাচ্চাদের জন্য বিকেলে কি নাস্তা তৈরি করবেন ভাবছেন? কারণ প্রতিদিনের একই রকম খাবারে তারা চায় নতুনত্ব। তাই রেসিপি আয়োজনে আজকে দেয়া হলো একেবারে ভিন্নধর্মী খাবারের রেসিপি। এই খাবারটি যেমন খেতে দারুণ তেমনি সুস্বাদু যা বাচ্চারা মজা করে খাবে। জেনে নিন রেসিপিটি........

উপকরণ

ক্যাপসিকাম ৪ টি (৩ রঙের রাখলে দেখতে ভাল লাগবে), গরুর কিমা ১ পাউন্ড, পেঁয়াজ ১ টি মিহি কুঁচি, রসুন কুঁচি ১ চা চামচ, লবণ ১/২ চা চামচ, গোলমরিচ গুঁড়ো ১/২ চা চামচ, সিজনিং সস ১ টেবিল চামচ, ডিম ১ টি, ওটস ১/৩ কাপ, সয়া সস, তেঁতুলের কাঁথ ও সাদা ভিনেগারের মিশ্রণ ১ টেবিল চামচ, টমেটো সস ২ কাপ, মোযারেলা ও ঢাকাইয়া চিজ গ্রেট করা।

প্রণালী ক্যাপসিকাম গুলো মাঝখান দিয়ে ভাগ করে কেটে লবণ পানিতে ৫ মিনিট সিদ্ধ হতে দিন। এবার একটি বড় পাত্রে কিমা, রসুন কুঁচি, পেঁয়াজ কুঁচি, লবণ, গোলমরিচ গুঁড়ো, সিজনিং সস, সয়া সস-এর মিশ্রণ, ওটস একসাথে মিশিয়ে নিন।

অন্য বাটিতে ডিমের সাথে ১ কাপ টমেটো সস মিশিয়ে নিন। এবার তা মাংসের মিশ্রণে ঢেলে দিন। একটি বেকিং ট্রে-তে ক্যাপসিকামের টুকরোগুলো পাশাপাশি সাজিয়ে এতে এক এক করে কিমার মিক্সচার ঢেলে দিন ভিন্ন ভিন্ন করে। আর তার উপর বাকি টমেটো সস দিয়ে দিন।

এবার ওভেনে ৩৫০ ডিগ্রি তাপমাত্রায় ৩০ মিনিটের জন্য বেক করুন। বের করে উপরে চিজ দিয়ে দিন, আবার ৫-৮ মিনিটের জন্য বেক করুন। এবার নামিয়ে পরিবেশন করুন বাচ্চাদের জন্য বিশেষ নাস্তা গরম গরম বেকড স্টাফড ক্যাপসিকাম।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত