ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ঈদে মা ও শাশুড়ির জন্য বিশেষ শাড়ি

  রিফাত পারভীন

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ১৫:৫২  
আপডেট :
 ১২ আগস্ট ২০১৮, ১৬:২৫

ঈদে মা ও শাশুড়ির জন্য বিশেষ শাড়ি

ঈদের আগে পরিবারের সকলের জন্য কেনাকাটা এখন থেকেই শুরু হয়ে গেছে। বিশেষ করে যারা ঈদে গ্রামের বাড়িতে যাবেন তাদের আগে থেকেই ব্যস্ততা বেড়ে গেছে। ঈদের কেনাকাটায় শিশুদের পোশাক ও পরিবারের বয়স্ক সদস্যদের জন্য পোশাক কেনা সব থেকে বেশি সময় সাপেক্ষ।

ঈদের বাজার ঘুরে দেখা গেছে প্রায় সব শাড়ির দোকানেই বয়স্কদের কথা মাথায় রেখে শাড়ি রাখা হয়েছে। সুতি প্রিন্ট, জুট কটন, হাফ সিল্ক, হাফ সুতি, তাঁতের শাড়ি গুলো বাজার দখল করে আছে।

বসুন্ধরা সিটির প্রাইড শোরুমে গিয়ে দেখা গেল, বয়স্কদের জন্য বেশির ভাগই রাখা হয়েছে সুতির মধ্যে বিভিন্ন রঙের প্রিন্টের শাড়ি। এই শাড়িগুলোর জমিন একেবারেই নরম ও আরামদায়ক। এছাড়া রঙ ও প্রিন্ট বিভিন্ন বয়সের সাথে মানানসই।

প্রাইডের বিক্রয়কর্মী হাসান মাহামুদ জানান, এবার ঈদ গরম ও বর্ষার মধ্যে হওয়ায় সুতির প্রিন্টের শাড়ি অনেকেই পছন্দ করছেন। এই শাড়িগুলো পড়ে আরাম বলে সব জায়গাতেই ব্যবহার করতে পারবেন।

অন্যদিকে বসুন্ধরা সিটির পারফেক্ট টেক্সটাইলের শোরুমে রয়েছে সুতি প্রিন্ট, হাফ সিল্ক, টাইডাই করা সুতি শাড়ি, এপ্লিক করা সুতি শাড়ি।

এছাড়াও অনেকেই আছেন যারা মোটা পাড়ের বা জরির পাড়ের শাড়ি পরতে পারেন না। তাদের জন্য রয়েছে সুতার কাজ করা মোটা বা চিকন পাড়ের শাড়ি। যারা পরলে একেবারেই গরম বা অসস্তিবোধ হবে না। রঙের ক্ষেত্রেও যারা একেবারেই হালকা পছন্দ করেন তাদের জন্য ক্রিম, বাদামি রঙের শাড়ি কিনতে পারেন। আর যারা একটু উজ্জ্বল রঙ পরেন তারা হালকা আকাশী, বেগুনি, সবুজ, গোলাপী রংগুলো বেছে নিতে পারেন।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত