ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫২ মিনিট আগে
শিরোনাম

ঈদে ফ্রিজে বিশেষ ছাড়

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ১২:০৩  
আপডেট :
 ১৯ আগস্ট ২০১৮, ১৩:১৮

ঈদে ফ্রিজে বিশেষ ছাড়

ঈদের আগে ফ্রিজ না হলে কি হয়! অনেকেই এই সুযোগে কিনে ফেলছেন নতুন ফ্রিজ বা ডিপ। এখন বিভিন্ন দেশি বিদেশি কোম্পানিগুলো দিচ্ছে বিশেষ ছাড়। কিন্তু যারা কিনতে পারছেন না তাদের নিতে হবে বাড়তি যত্ন। কারণ হঠাৎ করেই যদি ঈদের দিন বন্ধ হয়ে যায় ফ্রিজ তবে আপনার ঈদ তো একেবারেই মাটি।

প্রথমেই যত্ন

ঈদের আগে নতুন বা পুরনো ফ্রিজ রাখার জায়গা এমনভাবে নির্বাচন করবেন যেন স্বাছন্দ্যে দরজা খোলা এবং বন্ধ করা যায়। ঈদের আগে ফ্রিজ পরিষ্কার করার আগে তাপমাত্রা বন্ধ করে নিন।

হালকা কুসুম গরম পানিতে লিক্যুইড সোপ মিশিয়ে খুলে রাখা তাক, ড্রয়ারসহ ভেতরের অংশগুলো পরিষ্কার করুন। চালু করার ১৫ মিনিট পর খাবার রাখতে পারবেন ফ্রিজে।

মাংস সংরক্ষণের ক্ষেত্রে চর্বি ও ময়লা ফেলে তারপর রাখুন ফ্রিজে। প্রতিদিনের জন্য আলাদা আলাদা করে ভাগ করে রাখতে পারেন মাংস। রান্না করার অন্তত ১৫ মিনিট আগে ডিপ ফ্রিজ থেকে মাংস বের করবেন।

ছাড়ের খবর স্যামসাং যেকোনো মডেলের স্যামসাংয়ের ফ্রিজ কিনলেই পাওয়া যাবে মূল্যছাড়। স্যামসাংয়ের ২০৩ লিটার ধারণক্ষমতার ফ্রিজের দাম ৩৯ হাজার ৯০০, ২৫৩ লিটার ৪২ হাজার ৯০০, ৩২১ লিটার ৫৬ হাজার ৯০০, ৩৯৪ লিটার ৭১ হাজার ৯০০, ৪৬৫ লিটার ৭৯ হাজার ৯০০, ৫৫১ লিটার ৯১ হাজার ৯০০ ও ৬২৮ লিটার ধারণক্ষমতার ফ্রিজের দাম ১ লাখ ১৯ হাজার ৯০০ টাকা।

হিটাচি ২৫৩ লিটার ফ্রিজের দাম ৫১ হাজার ৯০০ টাকা। ৪১৫ লিটারের দুটি মডেলের মধ্যে একটির দাম ৮১ হাজার ৯০০ ও অপরটি ৬৬ হাজার ৫০০ টাকা। এমন কি ২৭টি ব্যাংকে কোন ইন্টারেস্ট ছাড়াই ১২ মাসের কিস্তিতে ফ্রিজ কেনা যাবে।

এলজি ফ্রস্ট রেফ্রিজারেটরের দাম ২৯ হাজার ৯০০ থেকে ৪৪ হাজার ৯০০ ও নন-ফ্রস্টগুলোর দাম ৩০ হাজার থেকে আড়াই লাখ টাকা।

ওয়ালটন ওয়ালটনের ফ্রিজের দাম ১০ হাজার ৯০০ থেকে ৩৬ হাজার ৮০০ টাকা।

আরএফএল ইলেকট্রনিকস ৫০ লিটার থেকে ৫৫৬ লিটার ধারণক্ষমতার ফ্রিজ রয়েছে ভিশন ও ভিগো ব্র্যান্ডে, যেগুলোর দাম ১০ হাজার থেকে ৮৩ হাজার টাকা।

আরএ/

আরো পড়ুন

ঈদে মা ও শাশুড়ির জন্য বিশেষ শাড়ি

  • সর্বশেষ
  • পঠিত