ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫ অাপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৮, ১৬:৫৫

প্রিন্ট

ভালোবাসা আবেগ নাকি অভিনয়?

ভালোবাসা আবেগ নাকি অভিনয়?
নৌশিন আহম্মেদ মনিরা

আপনি কাউকে খুব ভালোবাসেন? কয়েকদিন তার সাথে যোগাযোগ বন্ধ করলে দেখা যাবে সে আপনার সাথে যোগাযোগের বিন্দু পরিমাণ চেষ্টাও করবে না! কিন্তু যখন আবার আপনি যোগাযোগ করবেন তখন সে এমন একটা ভাব করবে যেনো সে আপনাকে অনেক মিস করেছে।

তখন আপনি ভাববেন যে সে হয়তো আপনাকে ভালোবাসে, কিন্তু আসলে ঘটনা তা না।

আপনাকে সে মুখ ফুটে কখনো দুরে যেতে বলবে না, আবার থেকে যেতেও বলবে না। এমন একটা ছাড়া ছাড়া ভাব করবে আপনি বুঝে উঠতেই পারবেন না যে সে আসলে কি চায়! এক তরফা আর দুই তরফা ছাড়াও একপ্রকার মিথ্যা অভিনয়ের ভালোবাসা হয়। যেখানে আপনি ভালোবাসেন অপর মানুষটাও ঠিক আপনার সাথে এমন আচরণ করবে যেন সেও আপনাকে ভালোবাসে।

যখন আপনি সরাসরি জিজ্ঞেস করবেন যে কেনো সে এরকম করে, তখন সে সেটার উত্তর এমনভাবে দিবে যে আপনি নিজেকেই নিজে ভুল ভাবতে থাকবেন। ভাববেন যে আপনি নিজেই ভুল ভাবছেন বা আপনার ধারণা ভুল। সে আপনাকে একটা ঘোরের মধ্যে রাখবে সবসময়। এমন একটা ঘোর, যেখানে আপনি প্রতি মূহুর্তে ভাবতে থাকবেন যে, সে কি আদৌ ভালোবাসে নাকি না ?

আসলে সে আপনাকে ভালোবাসে না সেটা আপনিও বুঝেন। তবুও দুরে যেতে পারেন না। সেই মিথ্যা মায়া কাটিয়ে উঠতে পারেন না। এটাকে ঠিক কি বলে তা আমার জানা নেই হয়তো অনেকের জানার বাইরে। এটাকে কোনো সংজ্ঞায় ফেলা যায় না। না অবহেলার, না অগ্রাহ্যর।

ভালোবাসা এমন একটা ফাঁদ, যেখান থেকে সহজে বের হয়েও আসতে পারবেন না, আবার আঁকড়ে ধরে থাকতেও পারবেন না।

তাই কাউকে ভালোবাসার আগে নিজেকে ভালভাবে জানুন, প্রশ্ন করুন। সঠিক উত্তর আপনা আপনি পেয়ে যাবেন।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close