ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫ অাপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮, ১২:১৮

প্রিন্ট

দীর্ঘদিনের সম্পর্ক কার জন্য ভাঙে?

দীর্ঘদিনের সম্পর্ক কার জন্য ভাঙে?
জার্নাল ডেস্ক

সময়ের সঙ্গে ভালোবাসা গভীর হয়, তবে মাঝে মাঝে তা ভেঙেও যায়। দীর্ঘদিনের প্রেমের সম্পর্কে বিচ্ছেদের জন্য আসলে কে বেশি দায়ী থাকে? আর কেনই বা হয় সম্পর্কের বিচ্ছেদ?

মার্কেট রিসার্চ অ্যান্ড ডেটা অ্যানালিটিক্স ফার্মার একটি জরিপে বলা হয়, ৭৬ শতাংশ নারী নির্দ্বিধায় মেনে নিয়েছেন নিজেদের দীর্ঘদিনের সম্পর্ক ভাঙার কথা। পুরুষদের সংখ্যা কিন্তু অনেক কমই। ৬২ শতাংশ পুরুষ স্বীকার করেছেন তাদের দীর্ঘদিনের সম্পর্ক শেষ হওয়ার কথা।

এছাড়াও ৮৪ শতাংশ প্রেমিক বলছেন, প্রেমে ধোঁকা খেয়েছেন তারা। আবার ৬৭ শতাংশ প্রেমিকার মতে, নতুন কাউকে খুঁজে পাওয়ায় ছেড়ে চলে গিয়েছেন তাদের সঙ্গী।

কিন্তু ভাঙনের জন্য দায়ী কে? জরিপে বলা হয়, ৭ শতাংশ পুরুষ বলেছেন, দীর্ঘদিনের সম্পর্কের ভাঙনের জন্য তারাই দায়ী। অন্যদিকে সেখানে নারীদের ক্ষেত্রে সেই হার ১৯ শতাংশ। তবে উভয়ের সম্মতিতে সম্পর্ক শেষ করার ক্ষেত্রে পুরুষ ও নারীর সংখ্যা মোটামোটি একই।

৪৮ শতাংশ পুরুষ ও ৪১ শতাংশ নারী জানিয়েছেন, পরস্পর আলোচনার মাধ্যমেই সম্পর্ক থেকে বেরিয়ে এসেছেন তারা। তবে এ জরিপ থেকেই কিন্তু নারী বা পুরুষকে বিচ্ছেদের জন্য দায়ী করা যাবে না। কারণ জরিপটি অনেক কম সংখ্যক নারী ও পুরুষের মধ্যে করা হয়েছে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close