ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

মাউন্ট ইয়ানাম জয় করলো ২০ বাংলাদেশি অভিযাত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ১৮:০৩  
আপডেট :
 ০৯ ডিসেম্বর ২০১৮, ১১:৩৬

মাউন্ট ইয়ানাম জয় করলো ২০ বাংলাদেশি অভিযাত্রী

বিশ্বের অন্যতম উঁচু পর্বত মাউন্ট ইয়ানাম জয় করেছেন বাংলাদেশি ২০ জন তরুণ অভিযাত্রী। গতকাল শুক্রবার রাজধানীর মহাখালিতে বাংলাদেশ অ্যাডভেঞ্চার অ্যান্ড ট্যুরিজম সোসাইটি (ব্যাটস) এর উদ্যোগে ও বাংলাদশ পর্যটন কর্পোরেশনের সহযোগিতায় এক্সপেডিশন মাউন্ট ইয়ানাম ২০১৮ শীর্ষক আয়োজনে এই তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে আরো জানানো হয়, ৬১১১ মিটার উঁচু পর্বতটি ভারতের হিমাচল প্রদেশের লাহুর- স্পিতি হিমালয় অঞ্চলে অবস্থিত। যা জয় করতে এ বছরের ৬ আগষ্ট ২৪ জন অভিযাত্রীদের নিয়ে মাউন্ট ইয়ানাম জয়ের উদ্দেশ্যে অভিযান শুরু করে বাংলাদেশ অ্যাডভেঞ্চার অ্যান্ড ট্যুরিজম সোসাইটি (ব্যাটস)।

মোট দশ দিনের অভিযানের পর ১৬ আগষ্ট তাদের মধ্যে ২০ জন অভিযাত্রী সফলভাবে একই সঙ্গে মাউন্ট ইয়ানাম পর্বত জয় করতে সক্ষম হন। যার মধ্যে রয়েছেন ২ জন নারী অভিযাত্রীও।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যুব সমাজকে সুস্থ জীবন ও নেতিবাচক চিন্তা থেকে রক্ষা করতে পারে বিভিন্ন ধরনের অ্যাডভেঞ্চার। আর সেই উদ্দ্যেশেই ব্যাটস যাত্রা শুরু করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউট অধ্যক্ষ পারভেজ এ. চৌধুরী।

এছাড়াও বাংলাদেশ পর্বত প্রশিক্ষক মীর সামসুর আলম বাবু, বাংলাদেশ অ্যাডভেঞ্চার ক্লাবের প্রতিষ্ঠাতা মশিউর খন্দকার ও অভিযানটিতে অংশগ্রহণকারী সদস্যরাও উপস্থিত ছিলেন।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত