ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

যে কারণে হতে পারে বিচ্ছেদ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৮, ১৭:১৪

যে কারণে হতে পারে বিচ্ছেদ

সকল দম্পতির মধ্যেই ঝগড়া ও সমস্যা খুব স্বাভাবিক ব্যাপার। কিন্তু কিছু সমস্যা যখন তীব্রতায় পৌঁছে যায় তখন সম্পর্ক ভেঙ্গে যাওয়ার ঘটনা ঘটে। যার মধ্যে বেশিরভাগ বিচ্ছেদের জন্য দায়ী মানুষের কিছু মানবীয় আচরণ।

অভিযোগ করা

কিছু কিছু মানুষ আছে কারণে অকারণে শুধু অভিযোগ করতে থাকে। এটা খুব খারাপ একটা স্বভাব। এই ধরনের আচরণের কারণে সম্পর্কে সমস্যা বাড়ে এবং ঘটে বিচ্ছেদ। বিচ্ছেদ যদি না চান তবে সঙ্গীকে অভিযোগ করা থেকে বিরত থাকতে হবে।

বদমেজাজ

মানসিক চাপের মুখে ভেঙ্গে পড়ে না বেশি রাগ দেখানো ভাল নয়। যারা কথায় কথায় রেগে যান, তারা খুব সহজে যেকোনো কঠিন সিদ্ধান্ত নিতে পারেন। আর বিবাহ বিচ্ছেদের মত সিদ্ধান্ত নেয়ার অন্যতম একটি কারণ হতে পারে বদমেজাজ। রাগ করে খুব দ্রুত কোনো সিদ্ধান্তে যাওয়া যাবেনা।

অযোগ্য মনে করা

প্রতিটি মানুষেরই ভিন্ন বৈশিষ্ট্য থাকে। যদি এক সঙ্গী অন্য সঙ্গীকে তার অযোগ্য বলে মনে করেন তবে সে তার সঙ্গীকে অপমান করছে। এই ধরনের আচরনের কারণে সঙ্গীর সাথে সম্পর্ক নষ্ট হয়। তাই বিচ্ছেদ এড়াতে আমাদের মন মানসিকতার উন্নতি করতে হবে।

একা মত না হলে

সুখী সম্পর্কের জন্য প্রয়োজন যেকোনো বিষয়ে দুইজনের এক মত হওয়া। যে সকল দম্পতিরা বেশির ভাগ বিষয়ে একমত প্রকাশ করে তাদের মধ্যে সম্পর্কটা অনেক সুন্দর হয়।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত