ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

'এসো মিলি সৌহার্দের বন্ধনের' পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ

'এসো মিলি সৌহার্দের বন্ধনের' পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ

'এসো মিলি সৌহার্দ্যের বন্ধনে' সংগঠন অসহায় গরীব, সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করেছে। গত ১৪ ডিসেম্বর (শুক্রবার) গভীর রাতে রাজধানীর উত্তরা এয়ারপোর্ট ও জয়দেবপুর স্টেশনে সংগঠনের সদস্যরা অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

সংগঠনটির সভাপতি নাইমুর রহমান দুর্জয় বলেন, 'এসো মিলি সৌহার্দ্যের বন্ধনে' সংগঠনটি বিগত ২ বছর ধরে কাজ করে আসছে। যার শ্লোগান 'শিক্ষা ও মানবতার সেবায় আমরা'। আমরা ইতোমধ্যে শিক্ষার্থীদের নিয়ে নানা সেবামূলক কার্যক্রম পরিচালনা করেছি। সে সুবাদে এই শীতেও আমাদের কার্যক্রম পরিচালিত হচ্ছে। শীতবস্ত্র বিতরণ কর্মসূচি-২০১৮ ইং ( সিজন ২) এর ১ম ধাপে বিতরণ কর্মসূচি আমরা ইতিমধ্যে শেষ করেছি। আমরা আরো কয়েকটা ধাপে ঢাকাসহ ঢাকার বাহিরে বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ করবো।

তিনি বলেন, 'আমরা এই সিজনে প্রায় ২০০-৩০০ শত পরিবারের মাঝে শীতের পোশাক বিতরণের টার্গেট নিয়েছি। আমরা বিভিন্ন ইভেন্টের মাধ্যমে গরম পোশাক ও অর্থ কালেকশন করেছি। বিভিন্ন দাতা সদস্যরা আমাদের সহযোগিতা করেছেন। সংগঠনের সদস্যরা নিজ নিজ উদ্যোগে বিভিন্ন শ্রেণীর মানুষদের নিকট গরম কাপড় ও অর্থ কালেকশনের মধ্য দিয়ে সংগঠনকে আর্থিকভাবে সহায়তা করেছেন'। যারা বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন তাদের ধন্যবাদ জানান দুর্জয়।

সংগঠনটির এক সদস্য বলেন, অসহায় মানুষ কতটা কঠিন ও ভয়াবহ পরিস্থিতিতে রাত্রীযাপন করছে তা আমরা নিজ চোখে না দেখলে কল্পনা করতে পারি না। কষ্ট কাকে বলে তা বুঝতে পারা ও অন্যরকম একটা রাতের স্বাক্ষী হলাম ।

উল্লেখ্য এসো মিলি সৌহার্দ্যের বন্ধনে ঢাবি অধিভুক্ত ৭ কলেজ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে গঠিত অরাজনৌতিক ও সেচ্ছাসেবী একটি সংগঠন। যা ২০১৭ সাল থেকে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এনএম

  • সর্বশেষ
  • পঠিত