ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ভারি মেকআপের পর কীভাবে নেবেন যত্ন?

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১৮:০৭

ভারি মেকআপের পর কীভাবে নেবেন যত্ন?

শীতকাল মানেই উৎসবের মৌসুম। আর বিয়ের অনুষ্ঠান তো এই সময়ে সব থেকে বেশি হয়। উৎসবের এই সময়ে মুখে, চুলে বা হাত পায়ে মেকআপ ও কেমিক্যাল অনেক বেশি ব্যবহার করা হয়। তাই যত্ন নেয়া উচিত আরো বেশি।

ডিপ ক্লিনিং

অনেক মেকআপ করার পর মুখ ধুলেও ছোট ছোট দানা ত্বকের মধ্যে থেকে যায়। তাই মেকআপের আগে মুখে প্রাইমার লাগান। পার্টির পরের দিন সকালে ভেজ পিলিং করুন। চালের গুড়া, মুসুর ডাল, আপেল, গাজর আর টমেটো দিয়ে একটা পেস্ট বানিয়ে মুখে লাগাতে হবে। এতে ত্বক ভেতর থেকে পরিষ্কার হবে। এরপর সানস্ক্রিন লাগান। ত্বক ভাল থাকবে।

ক্রিম ম্যাসাজ

এই সময় ক্রিম ম্যাসাজ খুব জরুরি। নারিশিং ক্রিম, উইন্টার কেয়ার ক্রিম, নাইট ক্রিম অথবা অ্যান্টি এজিং ক্রিম নিন। তাতে অল্প পানি মেশান। এবার অন্তত দশ মিনিট ধরে মুখে এই ক্রিম ম্যাসাজ করুন।

ঠোঁটে তেল

প্রতিদিন রাতে আমন্ড আর রোজমেরি অয়েল মিশিয়ে ঠোঁটে লাগিয়ে ঘুমাতে যান। এটা চোখের চারপাশেও লাগানো যায়, তবে এক ঘণ্টা পরে অবশ্যই ধুয়ে ফেলতে হবে।

নখের যত্ন

প্রতিদিন নেলপলিশের তুলে নতুন নলপলিশ দিলে যত্নও নিতে হবে। নেলপলিশ তুলে নিম তেল, আমন্ড অয়েল, হলুদ আর লবণ মিশিয়ে ভাল করে ম্যাসাজ করুন। তারপর সেটি ধুয়ে ফেলুন। এরপর নখে ক্রিম লাগাতে হবে। এতে নখ ভাল থাকবে।

প্রতিদিন শ্যাম্পু

শীতকালে অনেকেই নিয়মিত শ্যাম্পু করতে চান না। কিন্তু শ্যাম্পু আর কন্ডিশনিং প্রতিদিন করতে হবে। চুলের বাড়তি যত্নের জন্য আমন্ড অয়েলের সঙ্গে নারকেল বেটে মাথায় লাগাতে পারেন। পিচ আর মেয়োনিজ মিশিয়েও লাগানো যায়। চুল নরম হবে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত