ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ফাল্গুনের রঙিন চুলের সাজ

  রিফাত পারভীন

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:২৪

ফাল্গুনের রঙিন চুলের সাজ

ফাল্গুন প্রকৃতির নানা রকম রং নিয়ে আসে আমাদের জীবনে। আর এই রঙেগুলোকে বর্হিপ্রকাশ করতে গিয়েই বসন্তের প্রথম প্রহরে আমরা আমাদের সাজের দিকে, পোশাকের দিকে ও চুলের দিকে মনোযোগ দেই। এই সব সাজের মধ্যে একটি গুরুত্বপূর্ণ অংশ হলো চুলের সাজ। তবে তা কিন্তু সবার জন্য এক রকম হবে না। বয়স, পেশা, পছন্দ সব কিছুর উপর নির্ভর করেই বেছে নিতে হবে বসন্তের চুলের সাজ।

রূপবিশেষজ্দের মতে, বসন্তের দিনে চুলের সাজে নিজের চিন্তাচেতনা, রুচি ও ব্যক্তিত্বকে তুলে ধরতে হবে। সেক্ষেত্রে চুলের সাজে থাকে অনেক ভিন্নতাও। তবে প্রায় সবাই কিন্তু রঙিন ফুল পড়তে পছন্দ করেন চুলে।

ফাল্গুনে অনেকেই খুব ট্রেডশনাল চুলের সাজ পছন্দ করেন এবং সে ভাবেই চুল বাঁধেন ও ফুল পড়েন। আবার টিনেজার বয়সের মেয়েরা একটু ট্রেন্ডি ও ফ্যাশনাবল চুলের সাজই বেছে নেন। আর যারা চাকরিজীবী বসন্তের দিন তাদের চুলের সাজ হবে একেবারেই ভিন্ন।

ট্রেডিশনাল চুলের সাজ

বসন্তের পুরো আমেজটাই তারা চুলের সাজের মধ্যে দেখাতে চান। সেক্ষেত্রে তারা চুলে ফুলিয়ে, খোঁপা করে বা নানা ফ্যাশনে বেনি করে ফুল দিতে পারেন। প্রথমেই খোঁপার কথা বললে অনেকেই চুল একটু সামনে থেকে ফুলিয়ে হালকা করে হাত খোঁপা করে ফেলতে পারেন। এবার তাতে নানা রঙিন ফুলের মালা সাজিয়ে নিতে পারেন।

আবার মিডেল পার্টিং করে দুই পাশ থেকে টুইস্ট করে কানের পিছনে আটকে খোঁপা করে নিতে পারেন। আবার চিজিং করে সামনে থেকে হাত দিয়েই ফুলিয়ে বেনিও করতে পারেন। এমন কি করতে পারেন বিভিন্ন স্টাইলের বেনি এবং চেইন করে ফুলের মালা গুজে দেয়া যায়।

টিনেজারদের আধুনিক চুলের সাজ

এখন কম বয়সি মেয়েরা একটু আধুনিক সাজই পছন্দ করে থাকে। সেক্ষেত্রে অনেকেই চুল আয়রন করে চুলে সোজা রেখে মাথায় রঙিন ফুলের রিং দিতে পারে। আবার অনেক মেয়েরাই ষাট দশকের লুক পছন্দ করে। এই সাজে চুলগুলো হালকা ক্রাল করে হালকা রঙের চিকন কোনো ফুলের রিং মাথায় মুকুটের মত পড়ে নেয়া যায়।

চাকরিজীবীদের হালকা চুলের সাজ

যারা ফাল্গুনের দিনেও অফিস করবেন তাদের চুলের সাজ খুব ট্রডিশনাল বা আধুনিক কোনোটাই ভাল লাগবে না। তাদের সাজে থাকতে হবে রং এবং সিগ্ধতার ছোঁয়া। তারা চুলে হালকা হাত খোঁপা করে বড় একটি ফুল গুজে নিতে পারেন কানের পিছনে বা খোঁপায়। আবার যারা বেনি করতে পছন্দ করেন তারা রাতে ক্রাল করে চুল পেঁচিয়ে সকালে চুল খুলে হালকা বেনির মত করে ঘাড়ের উপর থেকে বেলি বা এমন ধরনের ছোট ছোট চার-পাঁচটা ফুল বেনির মধ্যে মধ্যে দিতে পারেন। এতে অনেক অল্পতেও আপনি অফিসে আনতে পারেন বসন্তের একটি আমেজ।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত