ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৬ অাপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ১১:২৪

প্রিন্ট

ডিম কি ত্বকের জন্য ভাল?

ডিম কি ত্বকের জন্য ভাল?
জার্নাল ডেস্ক

সাধারণত যে কোনো রান্নাঘরেই ডিমের দেখা প্রথমে পাওয়া যাবে। মজাদার স্নাক্স হোক বা ডিমের নানা পদের সঙ্গে রুটি বা ভাত এই খাবারটির পুষ্টিকর উপাদান আমাদের শরীরের নানা রকম চাহিদা পূরণ করে।

এছাড়া রূপচর্চায়ও এর গুরুত্ব অনেক। বেশির ভাগ মানুষই মনে করেন শুধুমাত্র চুলের নানা সমস্যা সমাধানে ডিম অনেক কার্যকর। কিন্তু ডিম যে ত্বকেরও নানা সমস্যায় সমাধান হয়ে উঠতে পারে, সে কথা জানেন কি?

দৈনিক জীবনে ডিমকে কাজে লাগিয়ে সুন্দর করে তুলতে পারেন শুষ্ক, অনুজ্জ্বল ত্বককে। এমনকি মুখের দীর্ঘ দিনের দাগও ধীরে ধীরে কমিয়ে ফেলতে পারে ডিম। কেমন হবে সে ব্যবহার জানেন?

শুষ্ক ত্বকের সমস্যা দূর করতে ডিম অন্যতম একটি উপাদান। একটা ডিম ও তার সঙ্গে দুই চামচ মধু মিশিয়ে ভাল করে ফেটিয়ে নিন। সপ্তাহে তিনবার ব্যবহার করুন শুকনো ত্বকের শুষ্কতা কমে যাবে। তবে যাদের তেলতেলে ত্বক, তারা ডিমের সঙ্গে মধুর পরিবর্তে মুসুর ডাল বাটা বা বেসন ব্যবহার করুন।

পুরনো দাগ কিছুতেই দূর হচ্ছে না? একটি ডিমের সঙ্গে এক চামচ দই মিশিয়ে ত্বকে লাগিয়ে রাখুন কিছু ক্ষণ। ১৫ মিনিট পর শুকিয়ে এলে ভাল করে ধুয়ে নিন। সপ্তাহে তিনদিন করুন এই কাজ আর কিছুদিনের মধ্যেই পাবেন দাগহীন ত্বক।

অ্যালোভেরা জেল ও ডিমের কুসুম ফেটিয়ে মুখে লাগিয়ে রাখুন ১০ মিনিট। মরাকোষ দূর করে ত্বকের উজ্জ্বলতা বাড়াবে সহজেই। যেকোনো মেকআপ নেয়ার আগে এই মিশ্রণ ব্যবহার করলে মেকআপ থাকবে অনেক ক্ষণ।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close