ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

সঙ্গীকে খুশি রাখবেন যেভাবে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৫ এপ্রিল ২০১৯, ১৪:০৩

সঙ্গীকে খুশি রাখবেন যেভাবে

আপনি সঙ্গীকে কতটা খুশি রাখতে পারছেন তার উপর নির্ভর করে একটি সম্পর্কের স্থায়ীত্ব ও সুখী জীবন। সঙ্গী আপনার সাথে খুশি রয়েছেন কিনা সম্পর্ক ধরে রাখতে তা অনেক বেশি জরুরি। ছোট ছোট কাজের মাধ্যমেও আপনি আপনার সঙ্গীকে খুশি রাখতে পারেন।

মানুষ প্রশংসা পেতে পছন্দ করে। তাই যদি সঙ্গীকে খুশি রাখতে চান তাহলে তার প্রশংসা করুন। স্ত্রীর রান্না কোনো কারণে একদিন খারাপ হতেই পারে, সেটা নিয়ে তর্ক নয় বরং হাসি মুখে খান।

ভালোবাসার প্রকাশের জন্য দামি উপহার শুধু নয় সময়ও খুব দরকার। নারী বা পুরুষ উভয়েই সঙ্গীর কাছ থেকে শুধু উপহার নয় বরং সময়ও আশা করে থাকেন। তাই সময় ব্যয় করেই দেখুন না সঙ্গী খুশি হন কিনা।

রান্না করার বিষয়টি কিন্তু নারী-পুরুষ উভয়ই শিখতে পারেন। নারীরা পছন্দের খাবার রান্না করে খাওয়ালেই পুরুষ সঙ্গীটি অনেক বেশি খুশি থাকবেন। আর পুরুষরাও রান্না করলে প্রেমিকা বা স্ত্রী বেশি খুশি হবেন।

একে অপরকে খুশি রাখতে রোমান্টিক হতে হবে। রোমান্টিকতা সঙ্গীকে খুশি করার পাশাপাশি আপনাদের সম্পর্ককেও অনেক বেশি গভীর ও মজবুত করে তুলবে।

কোনো উপলক্ষ থাকলে তো একে অপরকে উপহার দেয়াই হয়। কিন্তু এর বাইরেও সঙ্গীকে উপহার দিয়ে সারপ্রাইজ দিতে পারেন। একটি ফুল বা ছোট্ট একটি কার্ডই তার জন্য যথেষ্ট।

সময় পেলে সপ্তাহে অন্তত একবার হলেও সঙ্গীকে নিয়ে কোনো পছন্দের জায়গা থেকে বেড়িয়ে আসুন। এটা সম্পর্ককে শক্ত রাখে।

একে অপরের কাজে সহযোগিতা করলে সম্পর্কে সুখী থাকা যায়। যদি কাজে সাহায্য না করতে পারেন মানসিকভাবে সঙ্গীকে সাপোর্ট করেও সাহায্য করতে পারেন। এতেও সঙ্গী খুশিই হবেন।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত