ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

অফিসে যখন কেউ মুগ্ধ করে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১২:০৯

অফিসে যখন কেউ মুগ্ধ করে

কার জন্য কবে ভাল লাগা কাজ করবে সেটা কেউ বলতে পারেন না। এমন ভাল লাগা হঠাৎ অফিসেও হতে পারে। দৃষ্টি, হাঁটাচলা, ব্যক্তিত্ব কোনটা যে কখন মন কেড়ে নেয় তা কেউ বলতে পারে না। আর তৈরি হতেই পারে নতুন বন্ধুত্ব বা ক্রাশ।

তবে ঠাণ্ডা মাথায় ভাবলে মুগ্ধতা কোনো খারাপ ব্যাপার নয়। তবু যারা ব্যাপারটি নিয়ে বেশি চিন্তা করেন মনোবিদরা তাদের জন্য বলেন, সাধারণ আগ্রহ থাকলে পছন্দ তৈরি হওয়া কোনো অস্বাভাবিক কিছু না। তবে সম্পর্কের পরিণতি নিয়েও পরিষ্কার ধারণা রাখতে হবে। এক্ষেত্রে আপনার আপন মানুষগুলোর সম্পর্কে নতুন বন্ধুকে জানান।

কী ভাবে আপনার অন্য সম্পর্কগুলোর মর্যাদা রক্ষা করবেন আবার মুগ্ধতার মানুষের সঙ্গে বন্ধুত্ব রাখবেন সে সম্পর্কে মনোবিদের পরামর্শ জেনে নিন।

প্রথমেই জীবনসঙ্গীর সঙ্গে বন্ধুত্ব বজায় রাখুন। দাম্পত্যে যা অপূর্ণতা তৈরি করে তা মিটিয়ে ফেলুন।

পরিবারের মানুষটির সঙ্গে সম্পর্ক যত সহজ হবে, তত অন্য বন্ধুত্ব নিয়ে সরাসরি কথা বলতে পারবেন।

কাজের ব্যস্ততার সময় পরিবারের জন্য সময় বের করুন। প্রয়োজনে ছুটি নিন। পরিবারের সামনে অফিসের মুগ্ধ বন্ধুত্বকে এগিয়ে রাখবেন না কখনই।

খোলাখুলি কথা বলুন, নিজের মু্গ্ধতার জায়গাটা কী এবং কোথায় তার সীমানা সেটা নিজে পরিষ্কার বুঝুন ও বুঝিয়ে দিন স্বামী বা স্ত্রীকেও।

অফিসে এই ধরনের ভাল সম্পর্ক তৈরি হওয়া খারাপ নয়। তবে প্রত্যাশার যেন আপনার হাতেই থাকে। না হলে সমস্যা আরো বাড়বে।

কোনো সম্পর্কই প্রতিযোগিতা নয়। তাই কার গুরুত্ব বেশি, কার কম এ সব চিন্তা করবেন না। বরং নতুন বন্ধুত্বে নিজের সীমানা সম্পর্কে জেনে নিন।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত