ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

গরমে বিয়ের আগে কনের প্রস্তুতি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৯, ১১:৫৪

গরমে বিয়ের আগে কনের প্রস্তুতি

বিয়ের তারিখ এই গরমেই ঠিক হয়েছে? ভাবছেন তীব্র গরমে আপনার চেহারার কী হবে? গরমকে হারিয়ে বিয়ের অনুষ্ঠানেও কী ভাবে দীপ্তিময় থাকবেন তা নিয়েই যত চিন্তা? তাই এই গরমে যারা বিয়ে করছেন আপনার জন্যই রইল বিশেষ কিছু পরামর্শ।

বিয়ের আগে ফেসিয়াল, ওয়াক্সিং, পিলিং - এ সব এখন সবাই করায়। কিন্তু বিয়ের আগে বেশি দামি নতুন কোনো ফেসিয়াল করাতে গিয়ে অনেকের মুখেই ব্রণ দেখা দেয়। তাই আপনি নতুন কোনো ফেসিয়াল এই সময়ে করাবেন না।

ওয়াক্সিং করাবেন আপনার বিয়ের দিনের অন্তত ৬ দিন আগে। যাতে ত্বকে ইরিটেশন দেখা দিলেও তা সময়মতো সেরে যায়। পিলিংও প্রথমবার করালে হাতে একটু সময় রেখে করানোই ভাল।

বিয়ের আগে অন্য কিছুর বদলে মুখে করাতে পারেন হাইড্রাফেসিয়াল। এই ফেসিয়াল গরমের জন্য বিশেষ উপকারি। গরমে মুখে যে ডার্ক স্পট দেখা দেয়, তা ঠিক করতে হাইড্রাফেসিয়াল খুব কার্যকরি। মুখের সব ময়লা ও মরা কোষ সরাতে বিয়ের আগে পিলিং অবশ্যই করাবেন।

আজকাল বিয়ের খুব বেশিদিন আগে থেকে কেউই ছুটি নিতে পারেন না। আগের দিনের মত বিয়ের তিন মাস আগে থেকে বাড়ি থেকে না বের হওয়ার মত প্রথাও এখন বাতিল হয়েছে। তাই রোদে বের হতেই হয়। যার কারণে মুখে কালো ছোপও পড়ে।

গরমে এই ধরনের সমস্যা কমাতে বিয়ের আগে স্কিম লাইটনিং ট্রিটমেন্ট করিয়ে নিতে পারেন। এই সব চর্চার সঙ্গে একটা আন্ডার আই ট্রিটমেন্ট অবশ্যই করাবেন। চোখের নিচে কালো প্যাচ যদি কমানো না যায়, তাহলে বিয়ের সব সাজই নষ্ট হবে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত