ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

ঈদের আগে ত্বক সজীব করবেন যেভাবে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ মে ২০১৯, ১৩:১১  
আপডেট :
 ১৯ মে ২০১৯, ১৩:২৭

ঈদের আগে ত্বক সজীব করবেন যেভাবে

রোজার সময়টাতে ত্বকের যত্ন তেমন একটা করা হয়ে উঠে না। কিন্তু এই সময়টাতে ত্বকের বেশি যত্নের প্রয়োজন পড়ে। রোজার সময় অনেক দীর্ঘ সময় পানি খাওয়া হয় না তাই শরীরে পানির চাহিদা সব সময় পূরণ করা সম্ভব হয় না। আর এর প্রভাব পড়ে ত্বকে। তাই ঈদের আগে আবার ত্বকে সজীবতা ফেরাতে কি করবেন জেনে নিন।

পেঁপে

২ চা চামচ পেঁপের পেস্ট ও ২ চা চামচ মধু একসাথে ভাল করে মিশিয়ে নিন। এই পেস্টটি ত্বকে ১৫ মিনিট ম্যাসাজ করুন। ৫ মিনিট পর প্যাকটি শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। পেঁপেতে রয়েছে হাইড্রোক্সি অ্যাসিড যা প্রাকৃতিক স্ক্রাব হিসেবে কাজ করবে। এটি ত্বককে প্রাকৃতিকভাবে গ্লোয়ি করে থাকে।

শসা

শসাতে রয়েছে প্রচুর পরিমান পানি যা আপনার ত্বককে হাইড্রেটেড করে। ২ চা চামচ শসার কুঁচি, ১/২ কাপ টক দই একসাথে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাকটি ত্বকে লাগিয়ে ২০ মিনিট রাখুন। কিছুটা শুকিয়ে গেলে কুসুম গরম পানিতে মুখ ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে দুইবার ব্যবহার করুন। এটি ত্বকে একটি শীতল অনুভব দিবে।

লেবুর রস

লেবুর রস ত্বকের কালো দাগ দূর করার সাথে সাথে ত্বকের মলিনতা দূর করতে সাহায্য করবে। এক চা চামচ লেবুর রস, ডিমের সাদা অংশ ও ১/২ চা চামচ দুধের সর মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই মিশ্রণটি ত্বকে ১৫ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে এক বা দুইবার ব্যবহার করুন।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত