ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

বর্ষার বিশেষ জুতা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ জুলাই ২০১৯, ১৪:২৬

বর্ষার বিশেষ জুতা

বর্ষা মানেই চারদিকে সবুজ প্রকৃতি। আবার বৃষ্টি পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। কারণ এই সময়ে গরম কমে গিয়ে চারপাশের পরিবেশে ঠাণ্ডা হয়। তবে বৃষ্টি ঠাণ্ডার অনুভূতি দিলেও পাশাপাশি সৃষ্টি করে কিছু সমস্যার। এর মধ্যে যে সমস্যা বেশি দেখা যায় তা হলো জুতা নিয়ে। কাদা আর বৃষ্টির পানি জমে থাকা রাস্তায় জুতা নিয়ে সমস্যায় পড়তে হচ্ছে প্রতিদিন। তাই বর্ষাকালে কেমন জুতা আরামদায়ক ও ফ্যাশনেবল হবে জেনে নিন।

পানিরোধক জুতা

এখন কিছু পানিরোধক জুতা পাওয়া যায় যেগুলো বিশেষভাবে বর্ষায় ব্যবহারের জন্য করা হয়েছে। এগুলো পানিতে ভিজে না। পানি বা কাদা লাগলে সহজেই মুছে ফেলা যায়। এ ধরনের জুতাগুলো পাম্প সু বা স্নিকার ডিজাইনের হয়।

আউট অফ সোল

এটাকে সবাই জুতার তলা বা সোল হিসেবে চেনে। বর্ষার সময় সোজা সোল ব্যবহার না করাই ভাল। কাদা, ময়লা সহজে পরিষ্কার হয় না। খাচকাটা সোলগুলো কাদার বা উঁচু নিচু রাস্তায় চলাচলে খুবই আরাম দেবে।

হিল জুতা

বর্ষায় মাঝারি বা ব্যালেন্স হিলগুলো খুবই আরাম দেবে আবার ফ্যাশনাবেলও হবে। তবে এই হিলগুলো হাফ ইঞ্চির বেশি না সেদিকে খেয়াল রাখতে হবে।

আরো যা খেয়াল করবেন

বর্ষার সময় পেন্সিল হিল, বড় হিল, স্যন্ডেল, চপ্পল এগুলো ব্যবহার না করাই ভাল। কারণ একটু বৃষ্টি হলেই শহরে পানি জমে যায়। আর পানির মধ্যে হাঁটা এমনেই বিপদজনক। কারণ রাস্তায় পানির জন্য গর্ত সৃষ্টি হয়। তাই পায়ে ব্যথাও পেতে পারেন। আবার পা কেটেও যেতে পারে।

জুতা অবশ্যই দোকান দেখে কিনতে হবে। কারণ কম দামি জুতায় অনেক সময়ে পায়ে ইনফেকশন বা অন্যান্য সমস্যা হতে পারে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত