ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ঘুরে আসুন মিরপুর বেড়িবাঁধ

  সাইদুর রহমান

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১৮:৪২  
আপডেট :
 ১৪ নভেম্বর ২০১৯, ১৮:৫৮

ঘুরে আসুন মিরপুর বেড়িবাঁধ

নানান ব্যস্ততায় একদিনের বেশি সময় পাওয়া মুশকিল। কেউ যদি স্বল্প সময়ে কাছের কোনো জায়গা থেকে ঘুরে আসতে চান তাহলে যেতে পারেন মিরপুরের বেড়িবাঁধে। নদীর বুকে সময় ভালোই কাটবে। বেড়িবাঁধে নৌকা ভ্রমণে গেলে চোখে পারবে দু’পাশের দিগন্ত বিস্তৃত খোলা প্রান্তর, গাছের সারি।

নদীর ধারে বাঁধকে ঘিরে গড়ে উঠেছে বাঁশ ও কাঠের কাঠামোর ওপর দাঁড়ানো জলে ভাসা বিভিন্ন রেস্তোরাঁ এবং ছোট ছোট পার্ক।

বেড়িবাঁধের মাঝামাঝিতে নেভারল্যান্ড রেস্তোরাঁয় লাগোয়া ময়ূর সদৃশ নৌযানটি নজর কাড়বে আপনার। এটি একটি অত্যাধুনিক সুবিধা সম্বলিত ভ্রমণ তরী।

বেড়িবাঁধে অবস্থিত তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্ক। এই পার্কে ছোট-বড় সবার জন্য রয়েছে বিভিন্ন রকমের রাইড। পার্কে প্রবেশ মূল্য মাত্র ৫০ টাকা এবং বিভিন্ন রাইডের মূল্য ৪০ থেকে ৩৫০ টাকা পর্যন্ত।

নৌকা ভ্রমণকে আরামদায়ক করতে নেভারল্যন্ড রেস্তোরাঁয় সব ধরণের ব্যবস্থা রয়েছে। ব্যস্ত জীবনে খণ্ডকালীন অবসরে একদিন বা এক ঘণ্টার জন্য নৌ-ভ্রমণের যাবতীয় ব্যবস্থা করে থাকে এম বি ময়ূরী।

এই নৌযানে রয়েছে ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত মাস্টার রুম, ৩টি ওয়াশ রুম ও ২টি ভিআইপি কেবিনসহ খাবার দাবারের সব ব্যবস্থা। সাথে মিলবে সব ধরনের সেফটি ইকুইপমেন্ট। এখানে প্যাকেজ ট্যুরসহ সিঙ্গেল ট্যুরের ব্যবস্থাও রয়েছে। প্যাকেজ ট্যুরের আওতায় দিনব্যাপী প্রায় আট ঘণ্টা ঘুরতে পারবেন। এর মধ্যে নাস্তা ও দুপুরের খাবার বরাদ্দ রয়েছে।

সিঙ্গেল ট্যুরের যাত্রা শুরু হয় প্রতিদিন বিকেল ৩টা থেকে। প্রতিটি ট্রিপে এক ঘণ্টা ঘুরতে পারবেন। সারাদিন ঘুরতে খাবারসহ জনপ্রতি খরচ পড়বে ২,৫০০ টাকা। আর খাবার ছাড়া ১,৮০০ টাকা। এক ঘণ্টার জন্য জনপ্রতি ২০০ টাকা করে নির্ধারণ করা হয়েছে। এছাড়া বিভিন্ন উপলক্ষে ৩০% পর্যন্ত কমিশনের ব্যবস্থা করা হয়।

মিরপুরের বেড়িবাঁধ এলাকা সব সময় পুলিশের নজদারিতে রাখা হয়, কারণ ছুটিতে এ এলাকায় অনেক ভ্রমণ পিপাসুদের আগমন ঘটে। মিরপুর বেড়িবাঁধে নৌকায় ভ্রমণ আপনাকে দিবে অনাবিল আনন্দ।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত