ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৩ মিনিট আগে
শিরোনাম

জাপানে প্রশংসিত বাংলাদেশি পেইন্টিং

জাপানে প্রশংসিত বাংলাদেশি পেইন্টিং

জাপানের কাওয়াগুচি শহরের কাহাল আর্ট গ্যালারীতে বাংলাদেশিসহ ৬ দেশের ৩০ জন শিল্পীর শিল্পকর্মের প্রদর্শনী শুরু হয়েছে। তিন দিনব্যাপী এ প্রদর্শনীর রোববার স্থানীয় সময় বিকাল ৪টায় উদ্বোধন করেন জাপানস্থ বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলার এমডি জাকির হাসান।

বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন ও মোমবাতি প্রজ্বলনের মধ্য দিয়ে এ প্রদর্শনীর শুরু হয়। উদ্বোধনের পর সদ্য প্রয়াত চিত্রশিল্পী কালিদাস কর্মকারের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাহাল গ্যালারী ফাউন্ডার কামরুল হাসান লিপু ও জাপানী চিত্রশিল্পী হিতাশী তানাকা। অতিথিরা প্রদর্শনীর পর শিল্পকর্মগুলো ঘুরে ঘুরে দেখেন ও বাংলাদেশি শিল্পীদের ভূয়সী প্রশংসা করেন।

বাংলাদেশী শিল্পীরা তাদের আঁকা পেইন্টিং নিয়ে অংশ নেন। অন্যান্য দেশের শিল্পীরা পেইন্টিং ও ক্রফট নিয়ে অংশ নেন। বাংলাদেশী শিল্পীদের মধ্যে নাজমুন নাহার রহমান তার আঁকা চিত্রকর্ম ‘রিফ্লেকশন’ নিয়ে অংশগ্রহণ করেন। এ চিত্রকর্মটি উপস্থিত দর্শকদের নজর কাড়েন।

ষাড়ং আর্ট গ্রুপ এ আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন করেন। নেপাল ও শ্রীলংকার পর তারা এবার জাপানে এ প্রদর্শনীর আয়োজন করলো। আগামী মঙ্গলবার পর্যন্ত প্রদর্শনী চলবে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত