ঢাকা, রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২৮ নভেম্বর ২০১৯, ০৯:১২

প্রিন্ট

নতুন সাহিত্য পত্রিকা ‘অনুরণন’ আনছে ডিইউএলএস

নতুন সাহিত্য পত্রিকা ‘অনুরণন’ আনছে ডিইউএলএস
ঢাবি প্রতিনিধি

এবার ত্রৈমাসিক সাহিত্য পত্রিকার মোড়ক উন্মোচন করতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ (ডিইউএলএস)। বৃহস্পতিবার বিকেলে ‍‍‘অনুরণন’নামক ওই পত্রিকাটির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হতে চলেছে বলে জানা গেছে। ২০১৭ সালের ৩ মার্চ প্রতিষ্ঠিত হবার পর থেকেই সংগঠনটি নানা চমকপ্রদ কর্মসূচি নিয়ে শিক্ষার্থীদের সামনে হাজির হয়েছে।

প্রতিষ্ঠার তিন বছরকে সামনে রেখে সংগঠননের উদ্যোগে এবারই প্রথম কোনো সাহিত্য পত্রিকা চালু হতে যাচ্ছে। সংগঠন সূত্রে জানা গেছে, ত্রৈমাসিক সাহিত্য পত্রিকা ‘অনুরণন’র মোড়ক উন্মোচন উপলক্ষে সাহিত্য সংসদের পক্ষ থেকে একটি বিশেষ সাহিত্য আড্ডারও আয়োজন করা হয়েছে।

সংগঠনটির ধারাবাহিক ৫৬তম ওই সাহিত্য আড্ডায় আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, বিশিষ্ট চিন্তাবিদ ও গবেষক আবুল কাসেম ফজলুল হক এবং প্রাবন্ধিক ও সমাজচিন্তক আফজালুল বাশার।

সংগঠনটির দপ্তর সম্পাদক তৈমুর রহমান মৃধা বলেন, ডিইউএলএসের এবারের ‘সমাজ গঠনে সাহিত্য’শিরোনামের আড্ডাটি একটু ভিন্ন আঙ্গিকে অনুষ্ঠিত হবে। আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্য শ্রোতাদের পক্ষ থেকে সরাসরি প্রশ্ন করার সুযোগ থাকবে। আশা করি, আমরা স্বতঃস্ফূর্ত ও জমজমাট একটি আড্ডা উপহার দিতে পারব।

সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ জানিয়েছেন, সেরা ১০ জন প্রশ্নকারীকে সংগঠনের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে। একই অনুষ্ঠান থেকে আনুষ্ঠানিকভাবে সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটিও ঘোষণা দেওয়া হবে।

যাত্রা শুরুর পর থেকেই বিভিন্ন বিষয়ে নিয়মিত সাহিত্য আড্ডার আয়োজন করে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ। এবারের সাহিত্য আড্ডাটি বাংলা একাডেমির উপ-পরিচালক কবি আমিনুর রহমান সুলতান সঞ্চালনা করবেন বলে জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক প্রীতম চক্রবর্ত্তী।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত