ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

বাংলা সম্মিলন

বঙ্গবন্ধুর সমাধিতে ভারতীয় প্রতিনিধি দলের শ্রদ্ধা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:১২

বঙ্গবন্ধুর সমাধিতে ভারতীয় প্রতিনিধি দলের শ্রদ্ধা

‘মুজিববর্ষ’ ও অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইয়ুথ ফর ডেমোক্রেসি অ্যান্ড ডেভেলপমেন্টের বাংলা সম্মিলনের তৃতীয় দিনে রোববার টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো হয়েছে। ২২ ফেব্রুয়ারি শনিবার বিকেলে জাতির জনকের সমাধীসৌধে পুস্পকস্তবক অর্পণ করে ভারতের বাঙালি প্রতিনিধি দল এবং ওয়াইডিডি-এর সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন, ইয়ুথ ফর ডে‌মো‌ক্রে‌সি অ্যান্ড ডে‌ভেলপ‌মেন্টের সভাপ‌তি জয়নব শান্তনু ও নির্বাহী সদস্য শার্মীলি শাম্মী।

ভারতীয় প্রতিনিধি দলে ছিলেন, ভারতের কেন্দ্রীয় পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভার নির্দল সদস্য ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, জাতীয় কংগ্রেসের পশ্চিমবঙ্গ প্রদেশ কমিটির মুখপাত্র সন্ময় বন্দ্যোপাধ্যায়, আসামের শিলচরের ভাষাসৈনিক ও আসামের প্রাক্তন বিধানসভা সদস্য নিশীথ রঞ্জন দাস, দৈনিক আনন্দবাজার পত্রিকার অ্যাসিসট্যান্ট এডিটর অনমিত্র চট্টোপাধ্যায়, কলকাতার মঞ্চকর্মী ও সংস্কৃতিজন তন্ময় বন্দ্যোপাধ্যায়, দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা ও ভারতের ছাত্র ফেডারেশনের সর্বভারতীয় যুগ্ম সম্পাদক দীপ্সিতা ধর।

পশ্চিমবঙ্গ, ত্রিপুরা, আসাম ও দিল্লিসহ বিশ্বের বিভিন্ন অঞ্চলের বাংলাভাষী মানুষের ঐক্য সুদৃঢ় করা, বাঙালির ধর্মনিরপেক্ষ উদার অসাম্প্রদায়িক আদর্শের বার্তা ছড়িয়ে দেয়া এবং বঙ্গবন্ধুর আদর্শ ও সংগ্রামের বার্তা বিশ্বময় ছড়িয়ে দিতে রাজধানী ঢাকায় আয়োজন করা হয় চারদিনের বাংলা সম্মিলন।

  • সর্বশেষ
  • পঠিত