ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

যেভাবে তারা হাতিয়ে নিয়েছে কোটি টাকা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২০, ১৯:৪০

তিতাসের পাঁচ ভুয়া অফিসার গ্রেপ্তার

তিতাস গ্যাসের সংযোগ দেয়ার নাম করে গ্রাহকদের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে পাঁচ ভুয়া অফিসারকে গ্রেপ্তার করেছে সিআইডি।

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মো. শাহাদত খান (৪৫), মো. আফতাব উদ্দিন রাহাত (২৪), মো. জাহিদুর রহমান ওরফে জাবেদ (৪৩), জাহাঙ্গীর আলম (৫০) ও মো. ফরিদ হোসেন ওরফে আসলামকে (৪০) গ্রেপ্তার করা হয়।

রোববার সিআইডির মিডিয়া কর্মকর্তা পুলিশ সুপার শারমিন জাহান এ তথ্য জানান।

সিআইডির বিশেষ পুলিশ সুপার কানিজ ফাতেমার নেতৃত্বে শনিবার রাজধানীতে এ অভিযান চলানো হয়। অভিযানের সময় তাদের কাছ থেকে প্রতারণামূলকভাবে নেয়া এক লাখ ২০ হাজার টাকা আলামত হিসেবে জব্দ করা হয়। এছাড়াও আসামিরা ও তাদের সহযোগীরা মিলে বংশাল থানা এলাকার বাসিন্দা মো. আল মাসুদের (৩৬) ফুলবাড়ীয়ার সেক্রেটারি রোডের রেস্তোরাঁয় ৩০০ সিএফটি গ্যাস লাইন সংযোগ দেয়ার নামে ৪৯ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়।

কানিজ ফাতেমা আরো জানান, আসামিরা তিতাস গ্যাসের লাইন সংযোগকারী প্রতারকচক্রের সক্রিয় সদস্য। তারা ঢাকা শহরের বিভিন্ন বাসা বাড়িতে, বাণিজ্যিক ভবনে ও রেস্তোরাঁয় গ্যাস লাইন সংযোগের প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

এ ছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নিজেদের তিতাস গ্যাসের অফিসার ও ঠিকাদার পরিচয় দিয়ে কোটি কোটি টাকা প্রতারণামূলকভাবে হাতিয়ে নিয়েছে বলে জানা গেছে।

এই ঘটনায় যাত্রাবাড়ী থানায় একটি মামলা হয়েছে। এই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলে জানা গেছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত