ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ১১ মার্চ ২০২০, ২২:৫৬

প্রিন্ট

সম্পাদক পরিষদের বিবৃতি

মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

Evaly

অনলাইন ডেস্ক

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে নিয়ে একটি সংবাদ প্রকাশের কারণে দৈনিক ‘মানবজমিন’ পত্রিকার সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে দায়ের করা মামলায় সম্পাদক পরিষদ গভীর উদ্বেগ প্রকাশ করেছে। এছাড়া এই মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছে তারা।

বুধবার সম্পাদক পরিষদের পক্ষে সভাপতি মাহফুজ আনাম ও সাধারণ সম্পাদক নঈম নিজাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এই দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, মাগুরা-১ আসনের সরকারদলীয় সাংসদ সাইফুজ্জামান শিখর এই মামলা দায়ের করেছেন। মানহানির অভিযোগ তুলেছেন তিনি। কিন্তু ওই সংবাদে সাইফুজ্জামান শিখরের নাম উল্লেখ করা হয়নি এবং প্রত্যক্ষ বা পরোক্ষভাবে তার সঙ্গে কোনো যোগসূত্রের বিষয় সেখানে উল্লেখ করা হয়নি।

বিবৃতিতে সম্পাদক পরিষদ বলেছে, ওই সংবাদে কোনো অংশেই নাম বা সংশ্লিষ্ট কোনো যোগসূত্রের কথা উল্লেখ না থাকার পরও কেন সাংসদ সাইফুজ্জামান শিখর মামলা দায়ের করলেন, তা বোধগম্য নয়। সামাজিক যোগাযোগের মাধ্যমে কোনো অজ্ঞাত ব্যবহারকারী যদি কিছু করে থাকেন, তবে তার দায় কোনোভাবেই দৈনিক ‘মানবজমিন’-এর সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও এর প্রতিবেদকদের ওপর বর্তায় না।

সম্পাদক পরিষদ মনে করে, এই মামলা দায়ের করার মধ্য দিয়ে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের ভীতি প্রদর্শন এবং হয়রানি করার অপচেষ্টা চলছে। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের এমন ব্যবহারের কারণেই সম্পাদক পরিষদ আইনটির বাস্তবায়ন শুরুর আগ থেকেই এ রকম আইনের বিরোধিতা করে আসছে।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত