ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

প্রয়াত সাংবাদিক খোকনের প্রতি মার্কিন রাষ্ট্রদূতের শ্রদ্ধা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০২ মে ২০২০, ২১:১১

প্রয়াত সাংবাদিক খোকনের প্রতি মার্কিন রাষ্ট্রদূতের শ্রদ্ধা

সাংবাদিক হুমায়ুন কবির খোকনের প্রতি মার্কিন রাষ্ট্রদূতের শ্রদ্ধা জানিয়েছেন। শনিবার ঢাকার মার্কিন দূতাবাস থেকে এক বিবৃতির মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়।

৩ মে ‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম’ ডে বা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে বিবৃতি দেয় বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বিবৃতিতে করোনায় মারা যাওয়া সাংবাদিক হুমায়ুন কবিরের কথাও শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।

এতে বলা হয়, বাংলাদেশসহ সব জায়গায় সাংবাদিক, আলোকচিত্র সাংবাদিকসহ মিডিয়া প্রতিষ্ঠানগুলোর কাজের জন্য অনেক সময় ত্যাগ স্বীকার করতে হয়। কোভিড-১৯ রোগে অসুস্থ হয়ে পড়া সাংবাদিক ও জনসেবায় তাদের নিঃস্বার্থ অবদানকে আমরা শ্রদ্ধা জানাই। মৃত্যুর আগের দিন পর্যন্ত কাজ করে যাওয়া জ্যেষ্ঠ সাংবাদিক হুমায়ুন কবির খোকনের প্রতি সম্মান জানাচ্ছি আমরা। মৃত্যুর পর পরীক্ষায় তার করোনা পজিটিভ নিশ্চিত হয়। আমরা খোকনের পরিবারের প্রতি আন্তরিক শোক জ্ঞাপন করছি।

বিবৃতিতে আরও বলা হয়, আমরা সত্য ও ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে নিজেদের জীবন, স্বাধীনতা ও ব্যক্তিগত স্বাচ্ছন্দ্য উৎসর্গ করা সারা বিশ্বের সব সাংবাদিককে সম্মান জানাচ্ছি। যুক্তরাষ্ট্র বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে মিলে বাক স্বাধীনতার সার্বজনীন অধিকার এবং গণতন্ত্রকে রক্ষা ও নাগরিকদের ওয়াকেবহাল আর সুরক্ষিত রাখার ক্ষেত্রে সংবাদমাধ্যমের স্বাধীনতার অত্যাবশ্যকীয় ভূমিকার কথা পুনর্ব্যক্ত করছে। এ বছর আমরা জনগণকে কোভিড-১৯ মহামারীর তথ্য জানানোর জন্য অক্লান্তভাবে ও অনেক সময় কষ্টকর এবং বিপজ্জনক পরিবেশে কাজ করে যাওয়া সাংবাদিকদের বিশেষভাবে শ্রদ্ধা জানাই।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত