ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ১৭ মে ২০২০, ২০:৪২

প্রিন্ট

কোভিভ-১৯ মোকাবেলায় দুর্নীতি বিষয়ক সাংবাদিকতা পুরষ্কার

কোভিভ-১৯ মোকাবেলায় দুর্নীতি বিষয়ক সাংবাদিকতা পুরষ্কার

Evaly

জার্নাল ডেস্ক

ট্রান্সপারেন্সি ইন্টাতন্যাশলাল বাইলাদেশ (টিআইবি) বাংলাদেশি সংবাদপত্র এবং টেলিভিশনে কর্মরত সাংবাদিকদের কাছ থেকে কোভিড-১৯ সংশিষ্ট জাতীয় দুর্যোগ মোকাবেলায় দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন আহ্বান করেছে।

৮ মার্চ থেকে ৩১ ডিসেম্বর ২০২০ সময়কালে বাংলাদেশি সংবাদপত্র ও টেলিভিশনে প্রকাশিত/প্রচারিত অনুসন্ধানী প্রতিবেদন সমূহ নিম্নোক্ত তিনটি বিভাগে পুরস্কারের জন্য বিবেচিত হবে। জাতীয় সংবাদত্র বিভাগ, আঞ্চলিক সংবাদপত্র বিভাগ ও টেলিভিশন বিভাগে এ পুরস্কার দেয়া হবে। প্রত্যেক বিজয়ীকে এক লাখ ২৫ হাজার টাকা পুরস্কার দেয়া হবে। সেই সাথে ক্রেস্ট ও সম্মাননাপত্র দেয়া হবে।

নিয়মাবলী প্রতিটি বিভাগে পৃথকভাবে বিচারকমণ্ডলী কর্তৃক শ্রেষ্ঠ বিবেচিত একটি প্রতিবেদনের জন্য একজনকে বা যৌথ প্রতিবেদনের ক্ষেত্রে যৗথভাবে একটি পুরস্কার দেয়া হবে।

কোভিড-১৯ সংশ্লিষ্ট সকল অনুসন্ধানী প্রতিবেদন ইমেইল, ডাকযোগে, কুরিয়ার অথবা সরাসরি জমা দেয়া যাবে। [email protected] এই ঠিকানায় ইমেইল পাঠাতে হবে।

প্রিন্ট মিডিয়ার ক্ষেত্রে প্রতিবেদনের মূল কপি বা স্ক্যান কপি পাঠাতে হবে।

অনলাইন প্রতিবেদন জমা দেয়ার ক্ষেত্রে মূল প্রতিবেদনের লিংকসহ প্রিন্ট করে বা ডকুমেন্ট ফাইল আকারে জমা দিতে হবে।

সিরিজ প্রতিবেদন ব্যতীত একজন অংশগ্রহণকারী একাধিক প্রতিবেদন জমা দিতে পারবেন না।

টেলিভিশন বিভাগে অনুসন্ধানী প্রতিবেদনের সাথে ক্যামেরাপারসনের নাম এবং যৌথভাবে কোনো প্রতিবেদন করলে তা অবশ্যই উল্লেখ করতে হবে।

টেলিভিশন বিভাগে কোডিভ-১৯ সংশ্লিষ্ট দুর্নীতি বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদন সিডিতে রূপান্তর করে বা অফিসিয়াল চ্যানেলের ইউটিউব লিংকসহ পূর্ণাঙ্গ স্ক্রিপ্ট জমা দিতে হবে।

প্রতিটি বিভাগের ক্ষেত্রেই প্রতিবেদনের সাথে প্রতিবেদকের এক কপি পাসপোর্ট সাইজের ছবি, বাংলা ও ইংরেজিতে নাম, যোগাযাগের ঠিকানা এবং টেলিফোন নম্বর জমা দিতে হবে। খামের উপরে বা ইমেইলের বিষয়ে হিসেবে ‘কোভিড-১৯ মোকাবেলায় দুর্নীতি বিষয়ক বিশেষ অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার ২০২০ কথাটি উল্লেখ করতে হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best