ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

মাকে ‘শিক্ষা দিতে’ শিশু সাদিয়াকে খুন

  সুশান্ত সাহা

প্রকাশ : ০৮ জুলাই ২০২০, ১৯:২৪  
আপডেট :
 ০৪ সেপ্টেম্বর ২০২০, ২২:২০

মাকে ‘শিক্ষা দিতে’ শিশু সাদিয়াকে খুন

মাকে ‘উচিত শিক্ষা দিতে’ রাজধানীর আদাবরের পাঁচ মাস বয়সী শিশু সাদিয়াকে ব্লেড দিয়ে গলা কেটে হত্যা করে প্রতিবেশী গৃহবধূ পারভিন।

বুধবার বেলা ১টার দিকে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ হারুন অর রশীদ নিজ কার্যালয়ে এক এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

ডিসি হারুন-অর-রশিদ বলেন, গত শুক্রবার বেলা ১২ টার দিকে উত্তর আদাবর ৩৮/১০ পানির পাম্প এলাকায় চার মাস বয়সী শিশু সাদিয়ার গলা কেটে হত্যা হয়। খবর পেয়ে পুলিশ শিশু সাদিয়ার রক্তাক্ত মরদেহ উদ্ধার করে হাসপাতালে মর্গে পাঠায়। এঘটনায় শিশু সাদিয়ার বাবা আদাবর থানায় একটি হত্যা মামলা করেন।

ডিসি তেজগাঁও বলেন, পুলিশ পারিপার্শ্বিক পরিস্থিতি বিশ্লেষণ, প্রযুক্তি সহায়তা ও গোপন সংবাদের ভিত্তিতে গত ৫ জুলাই শিশু সাদিয়ার প্রতিবেশী পারভিনকে গ্রেপ্তার করে। পরে তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে সে হত্যাকান্ডের বিষয়টি স্বীকার করেন। পূর্ব শত্রুতার জেরে পারভিন ব্লেড দিয়ে শিশু সাদিয়াকে গলা কেটে হত্যা করে। পারভিনের দেয়া তথ্যে তার ঘর থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ব্লেডটি উদ্ধার করে পুলিশ। ইতোমধ্যে পারভীন হত্যাকান্ডের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

ঘটনার বর্ণনায় তিনি বলেন, গ্রেপ্তারকৃত পারভিন একজন গৃহিনী। সে ৫ মাস আগে ঢাকায় আসেন। তার স্বামী রিকশাচালক। শিশু সাদিয়ার পিতা একজন দিন মজুর ও দাদা বস্তির কেয়ারটেকার। লকডাউন চলাকালে পারভিনের স্বামীকে বাসার সামনে ভিকটিমের দাদা দোকান করতে বাধা দেন। এছাড়া পারভিনের সন্তানদের সাথে সাদিয়ার মায়ের খারাপ ব্যবহার নিয়ে শত্রুতা তৈরি হয়। আর এই শত্রুতার জের ধরে সাদিয়ার মাকে উচিত শিক্ষা দেয়ার পরিকল্পনা করে পারভিন।

ঘটনার দিন শিশু সাদিয়ার মা সাদিয়াকে ঘুম পাড়িয়ে রান্না করতে গেলে পারভিন ঘরে ঢুকে ব্লেড দিয়ে সাদিয়াকে গলা কেটে হত্যা করে। সে একাই এই নির্মম হত্যাকাণ্ড ঘটিয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত