ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

সাংবাদিক শামছুর রহমান কেবলের মৃত্যুবার্ষিকী পালিত

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১৬ জুলাই ২০২০, ২০:২২

সাংবাদিক শামছুর রহমান কেবলের মৃত্যুবার্ষিকী পালিত

শ্রদ্ধা, ভালবাসা আর হত্যাকাণ্ডের দ্রুত বিচারের দাবিতে যশোরের সাংবাদিকরা পালন করেছেন শহীদ সাংবাদিক শামছুর রহমান কেবলের ২০তম মৃত্যুবার্ষিকী। যদিও করোনার কারণে এ বছর কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে প্রেসক্লাব যশোর ও সাংবাদিকদের দুটি ইউনিয়ন, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, সংবাদপত্র পরিষদ, স্থানীয় বিভিন্ন পত্রিকার পক্ষ থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে মরহুমের যশোর কারবালাস্থ সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে কবর জিয়ারত ও দোয়া অনুষ্ঠিত হয়। এর আগে সাংবাদিকরা কালোব্যাজ ধারন ও শোকর‌্যালি করে।

এসময় উপস্থিত ছিলেন, প্রেসক্লাব যশোরের সহ-সভাপতি নূর ইসলাম, সম্পাদক আহসান কবীর, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান বকুল, সাধারণ সম্পাদক মিলন রহমান, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয়, ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান মুনির, সাধারণ সম্পাদক গালিব হাসান পিল্টুসহ যশোরে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।

প্রসঙ্গত, ২০০০ সালের এই দিন সন্ধ্যার পর যশোর শহরের কেন্দ্রস্থল দড়াটানায় নিজ অফিসে (দৈনিক জনকণ্ঠ) কর্মরত অবস্থায় দুর্বৃত্তদের গুলিতে তিনি নিহত হন। ঘটনার পরদিন তার স্ত্রী সেলিনা আক্তার লাকী কোতোয়ালি থানায় মামলা করেন। বর্তমানে মামলাটি উচ্চ আদালতের আদেশে স্থগিত রয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত