ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

এনু-রুপনের চার মামলায় সিআইডির চার্জশিট

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ জুলাই ২০২০, ১৭:৪৭  
আপডেট :
 ২৩ জুলাই ২০২০, ১৮:৫১

এনু-রুপনের চার মামলায় সিআইডির চার্জশিট

গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সাবেক নেতা ও ক্যাসিনো কারবারে বিপুল অর্থের মালিক বনে যাওয়া এনামুল হক এনু এবং তার ভাই রুপন ভূঁইয়ার বিরুদ্ধে অর্থপাচারের চার মামলায় আদালতে চার্জশিট দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে বুধবার এসব চার্জশিট দাখিল করা হয়। তবে বৃহস্পতিবার তা জানা যায়।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই সালোয়ার হোসেন জানান, আলোচিত এই দুই ভাইয়ের বিরুদ্ধে গেন্ডারিয়া, ওয়ারী ও সূত্রাপুর থানার অর্থপাচারের চার মামলায় বুধবার বিকেলে অভিযোগপত্র জমা দিয়েছে সিআইডি।

তিনি বলেন, আগামী রোববার অভিযোগপত্রগুলো দেখে যাচাই-বাছাই করে সব তথ্য ঠিক থাকলে ঢাকার মুখ্য মহানগর হাকিম এএম জুলফিকার হায়াতের কাছ থেকে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজের বিচারিক আদালতে পাঠিয়ে দেওয়া হবে। দায়িত্বপ্রাপ্ত হাকিম রোববার অভিযোগপত্রে ‘দেখিলাম’ বলে স্বাক্ষর করবেন।

ক্যাসিনোবিরোধী অভিযানের মধ্যে গত বছর ৪ সেপ্টেম্বর এনু-রুপনদের পুরান ঢাকার বানিয়ানগরের বাসায় এবং তাদের দুই কর্মচারীর বাসায় অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে কয়েকটি বড় বড় সিন্দুক ভর্তি পাঁচ কোটি টাকা এবং সাড়ে সাত কেজি সোনা উদ্ধার করা হয়।

এরপর এনু-রুপনের বিরুদ্ধে অর্থপাচার আইনে পাঁচটি মামলা হয়। সেগুলোর মধ্যে চারটি মামলার তদন্ত শেষ করে চার্জশিট দাখিল করল সিআইডি। গেন্ডারিয়া থানার মামলায় ১৬ জন, সূত্রাপুরের দুটি মামলায় ১৫ ও ১০ জন করে এবং ওয়ারী থানার মামলায় ১১ জনকে অভিযুক্ত করা হয়েছে।

ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের পরিচালক এনু ছিলেন গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি। আর তার ভাই রুপন ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক। গত বছর ১৮ সেপ্টেম্বর ঢাকার কয়েকটি ক্লাবের সঙ্গে ওয়ান্ডারার্সে অভিযান চালিয়ে জুয়ার সরঞ্জাম, কয়েক লাখ টাকা ও মদ উদ্ধার করে র‌্যাব।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত