ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

চুরি দেখে ফেলায় গৃহবধূ খুন, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা

  সুশান্ত সাহা

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৮:৫১

চুরি দেখে ফেলায় গৃহবধূ খুন, পরিবারের দাবি পরিকল্পিত হত্যা

রাজধানীর সবুজবাগের নন্দীপাড়া এলাকায় চোরকে দেখে ফেলায় গৃহবধূ জান্নাতুল ফেরদৌস খুন হয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। তবে জান্নাতুলের পরিবারের দাবি, ভাড়াটে খুনি দিয়ে তাদের মেয়েকে হত্যা করা হয়েছে।

এদিকে হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ‌চোর মনির আলীকে (৩০) গ্রেপ্তার করেছে পুলিশ।

মালার তদন্ত সূত্রে জানা যায়, নিহত নারীর স্বামীর নাম মোস্তাফিজ। এক সন্তানসহ নন্দীপাড়া লাল মসজিদ সংলগ্ন নির্মাণাধীন ৭ তলা ভবনের চার তলায় তারা বসবাস করেন। গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে জান্নাতুলের স্বামী মোস্তাফিজ শিশু সন্তানকে নিয়ে বাসায় বাইরে ছিলেন। বাসায় শুধু জান্নাতুল ছিলেন। ওই সময় চারতলায় চুরি করতে যায় ওই বাড়ির নির্মাণ শ্রমিক মনির। চুরি দেখে ফেলায় বাসায় কোরবানির জন্য কিনে রাখা চাপাতি দিয়ে গৃহবধূর গলায় আঘাত করে চোর মনির। এতেঘটনাস্থালেই তার মৃত্যু হয়।

নিহত জান্নাতুল ফেরদৌসের পিতা রুস্তম আলী অভিযোগ করেন, ৫০ হাজার টাকার বিনিময়ে তার মেয়েকে হত্যা করা হয়েছে। এই টাকা জোগান দিয়েছে জান্নাতুলের স্বামী মোস্তাফিজুর।

তিনি আরো অভিযোগ করেন, জান্নাতুলের একটি দুই বছরের ছেলে সন্তান রয়েছে। তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলার মতলব উপজেলার মাশুনদা গ্রামে। দুই মেয়ে ও এক ছেলের মধ্যে জান্নাতুল বড় ছিলেন।

সবুজবাগ থানার ওসি মাহবুব আলম জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, চোরের উপস্থিতি টের পাওয়ায় গৃহবধূ জান্নাতুল ফেরদৌসকে চাপাতি দিয়ে আঘাত করা হয়।

তিনি জানান, চোরকে আটক করতে পুলিশ বাসার ছাদে ও আশপাশ এলাকায় তল্লাশি শুরু করে। এক পর্যায়ে বাসার ছাদে গিয়ে পুলিশ মনিরকে এক জায়গায় লুকিয়ে থাকতে দেখে। সেখান থেকে তাকে আটক করা হয়।

এ ঘটনায় মঙ্গলবার নিহতের বাবা একটি হত্যা করেন। মামলায় মনিরকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ঘাতক মনির পেশায় নির্মাণ শ্রমিক। তিনি ওই বাসায় নির্মাণ শ্রমিক হিসাবে কাজ করছিলেন।

ওসি আরো জানান, বুধবার ১০ দিনের রিমান্ড চেয়ে আসামি মনিরকে ঢাকা মহানগর হাকিম আদালতে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদে আসল রহস্য বেরিয়ে আসবে। এছাড়া জান্নাতুলের বাবার অভিযোগও খতিয়ে দেখা হচ্ছে।

আরো পড়ুন

রাজধানীতে দায়ের কোপে গৃহবধূ খুন, স্বামী আটক

রাজধানীতে আবাসন ব্যবসায়ীকে ডেকে নিয়ে খুন

বাংলাদেশ জার্নাল/এসএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত